সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে মোটেও ভালো অবস্থায় নেই সাকিব আল হাসান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি মাত্র ম্যাচে পেয়েছিলেন বড় রান। সিনিয়র ক্রিকেটার সাকিবের এমন বাজে সময় জন্ম দিয়েছে সমালোচনার। বিশ্বকাপে বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন ভঙ্গ হওয়ার পেছনেও সাকিবের দায় দেখছেন অনেকেই। 

বিশ্বকাপের পর জাতীয় দলে নেই কোনো ব্যস্ততা। বর্তমানে আমেরিকার মেজর লিগে খেলছেন টাইগার এই অলরাউন্ডার। আজ সোমবার লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে নিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন সাকিব।

সানফ্রান্সিসকো ইউনিকর্নের বিপক্ষে ম্যাচে এসে দীর্ঘদিন পর রানে ফিরলেন সাকিব। যদিও ব্যাট হাতে রানে ফেরার দিনে বল হাতে ছিলেন ভীষণ মলিন। পরবর্তীতে ম্যাচটাও তাই জেতা হয়নি সাকিব-নারিনদের। সান ফ্রান্সিসকো ইউনিকর্ন্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে লস অ্যাঞ্জেলস। শুরুতে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন সাকিব আল হাসান। 

২৬ বলে এদিন ৩৫ রান করে দলীয় ৮৯ রানে ফিরে যান সাকিব। ছিল ৬টি চারের মার। ওয়াইড বলে খোঁচা দিয়ে খেলতে চেয়েছিলেন। সেখানেই বাধে বিপত্তি। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বসেন টাইগার অলরাউন্ডার। 

শেষদিকে নিতিশ ১৯ বলে ২০ ও ডেভিড মিলার ১৮ বলে ২৪ রানের পর আন্দ্রে রাসেল ২৫ বলে ৪০ রানের ইনিংসে ১৬৫ রান তোলে নাইটরা। সান ফ্রান্সিসকোর পক্ষে ব্রডি কোচ ও হারিস রউফ দুটি করে উইকেট শিকার করেন।

বড় রানের জবাব দিতে নেমে দলীয় ১৫ রানে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে হারালেও দ্বিতীয় উইকেটে ফিন অ্যালেন ও ম্যাথু শর্টের ১১৬ রানের জুটি জয়ের পথে নিয়ে যায় সান ফ্রান্সিসকোকে। শর্ট ২৬ বলে ৫৮ ও অ্যালেন ৩৭ বলে ৬৩ রান করেন। সাকিব এদিন ২ ওভার বল করে ২৭ রান দেন। হজম করেছেন ১ চার ও ৩ ছক্কার মার। সান ফ্রান্সিসকো ম্যাচ জিতে যায় ২৮ বল ও ৬ উইকেট হাতে রেখে। 

এসএইচ/জেএ