পাকিস্তান টেস্ট দলের নতুন প্রধান কোচ হিসেবে দায়িত্ব বুঝে নিয়েছেন জেসন গিলেস্পি। আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তান দলে গিলেস্পির অধ্যায়। আর দায়িত্ব গ্রহণ করে সংবাদ সম্মেলনে জানিয়েছেন নিজের লক্ষ্যের কথা। নিজের ক্রিকেট ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে এবার সেই টাইগারদের বিপক্ষে শুরু হচ্ছে তার পাকিস্তানের কোচিং ক্যারিয়ার।

গিলেস্পি বলেন, ‘আমার সব মনোযোগ এখন পাকিস্তান দলের ওপর। আমি কীভাবে পাকিস্তানের পারফরম্যান্সে ইতিবাচক প্রভাব ফেলতে পারি, সে চেষ্টা করব। বাংলাদেশ খুব ভালো দল। প্রতিপক্ষ নিয়ে যেভাবে বিশ্লেষণ করা দরকার, আমরা তা করব। চেষ্টা করব তাদের বিপক্ষে যেন প্রভাব বিস্তার করতে পারি। দায়িত্ব নেওয়ার পর আমার প্রথম টেস্ট ম্যাচ হবে এটি। আমি সে জন্য মুখিয়ে আছি।’

বাংলাদেশের বিপক্ষে সেই টেস্টে করেছিলেন ২০১ রান। সেই ইনিংস নিয়ে গিলেস্পি বলেন, ‘দেখুন, সেই ইনিংসটা হয়ে গেছে আরকি…আমি খুবই ভাগ্যবান আমার ক্যারিয়ার নিয়ে। ১০ বছর টেস্ট ক্রিকেট খেলেছি। আমার জন্য বিরাট অর্জন।’ 

‘এখন আবার বাংলাদেশের বিপক্ষে খেলা। আমার মনোযোগ থাকবে পাকিস্তান যেন ভালো খেলে সেদিকে। আমি অবশ্যই আমার শেষ টেস্ট ম্যাচ নিয়ে পড়ে থাকব না (হাসি)। তবে দারুণ স্মৃতি, এতে কোনো সন্দেহ নেই।’-যোগ করেন তিনি।

আগামী ১৭ আগস্ট বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা। এরপর সেখানে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট, পরে করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট।

এসএইচ/এইচজেএস