ছবি-সংগৃহীত

বাংলাদেশ দলের পাইপলাইন ক্রিকেটারদের নিয়ে গড়া হয়ে থাকে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট। সেই এইচপি ক্রিকেটারদের জন্য সাবেক তিন বাংলাদেশি ক্রিকেটারকে সম্প্রতি কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। সবশেষ বোর্ডের পরিচালনা পর্ষদের সভায় গেল মঙ্গলবার (২ জুলাই) এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশের সাবেক অধিনায়ক রাজিন সালেহ’র সঙ্গে তিন মাসের জন্য চুক্তি করেছে বিসিবি। মূলত ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি। এ ছাড়া ঘরোয়া বা অন্যান্য লিগ না থাকলে কাজ করবেন বিসিবির সঙ্গে। আসন্ন অস্ট্রেলিয়া সফরের এইচপি দলের সঙ্গে যাবেন রাজিন, ঢাকা পোস্টকে এমনটাই নিশ্চিত করেছেন তিনি। 

দিনপ্রতি তার বেতন ধরা হয়েছে সাড়ে সাত হাজার টাকা। ইতোমধ্যে রাজশাহীতে বিসিবি হাই-পারফরম্যান্স বিভাগে দায়িত্ব পালন করছেন সাবেক এই ক্রিকেটার। 

এদিকে দীর্ঘ মেয়াদে সাবেক ওপেনার তুষার ইমরানকে ব্যাটিং কোচ এবং তারেক আজিজকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। দুজনকেই প্রতি মাসে ১ লাখ ৩০ হাজার টাকা করে বেতনে ৩ বছরের চুক্তি করেছে বিসিবি। রাজিনের মতো তারেকও এর মধ্যেই কাজ শুরু করে দিয়েছেন। চট্টগ্রামে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে পেসারদের সঙ্গে কাজ করছেন সাবেক এই ক্রিকেটার।

এ ছাড়া মাসে ৬০ হাজার টাকা বেতনে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। 

এসএইচ/এফআই