দীর্ঘ ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারত। বিশ্বজয় শেষে দেশে ফেরার আগে বার্বাডোজে হারিকেন বেরিলে পুরো দলই আটকে পড়েছিল। অবশেষে সব বাধা কাটিয়ে ঘরে ফিরেছে ভারত। ১৬ ঘণ্টার বিমানযাত্রার পর নয়াদিল্লিতে পা রেখেছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

চাটার্ড ফ্লাইটে চড়ে বার্বাডোজ থেকে সরাসরি দিল্লি এসেছেন রোহিতরা। বিমানবন্দর থেকে রাহুল দ্রাবিড়রা খানিক বিশ্রাম নেওয়ার জন্য গিয়েছিলেন আইটিসি মৌর্য হোটেলে। সেখানে ঘণ্টা দুয়েক কাটিয়ে টিম চলে যায় প্রধানমন্ত্রীর বাসভবনে। সেখানে নরেন্দ্র মোদি দলের সব ক্রিকেটারকে সংবর্ধনা দেন। পাশাপাশি তিনি রাজকীয় ব্রেকফাস্টের আয়োজন করেছিলেন বিশ্বজয়ী ক্রিকেটারদের জন্য। এরপর দীর্ঘক্ষণ দলের সঙ্গে কথা বলেন মোদি। 

এ দিন প্রধানমন্ত্রী একটি বিশেষ কাণ্ড ঘটিয়ে রাতারাতি নেট দুনিয়ায় ‘সুপারহিট’ হয়ে গেছেন। এ দিন বিশ্বকাপ ট্রফি তিনি স্পর্শ করতে চাননি। তবে এর বদলে তিনি রোহিত ও রাহুলের হাত স্পর্শ করেন, যা দেখে সবাই মোদির ভূয়সী প্রশংসা করেছেন। 

এ দিন বিসিসিআই সভাপতি রজার বিনি ও সচিব জয় শাহ মোদীকে ‘NAMO’ লেখা ১ নম্বর জার্সিও তুলে দিয়েছেন। মোদি কিন্তু বরাবরই ভারতীয় ক্রীড়াবিদদের এভাবেই উৎসাহিত করেছেন। এবার তার ব্যতিক্রম হলো না, যা দেখে মন ভরে যায় অনেকেরই।

কেএ