বিশ্বকাপের বিমানে উঠেছিলেন দেশের পেস বোলিংয়ের মূল বোলার হিসেবে। কিন্তু ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেই একেবারে শেষ বলে আঙ্গুলের ইনজুরিতে পড়েছিলেন শরিফুল ইসলাম। স্বাভাবিকভাবেই মিস করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ। ধারণা করা হয়েছিল, পরবর্তীতে ঠিকই দেখা যাবে তাকে। 

কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপে লাল-সবুজের জার্সিতে মাঠে নামা হয়নি শরিফুলের। বিশ্বকাপের পর শরিফুল ব্যস্ত নতুন অধ্যায়ে। লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে কয়কদিন আগে দেশ ছেড়েছিল টাইগার তিন ক্রিকেটার। আজ বুধবার দেশ ছাড়লেন পেসার শরিফুল ইসলাম। 

এবারের আসরে শেষ মুহূর্তে এসে তিনি ক্যান্ডির হয়ে খেলার প্রস্তাব পান। যে কারণে আজ দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়েন। এবারের আসরে তিনি খেলবেন ক্যান্ডি ফ্যালকনসের হয়ে। 

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে মুখোমুখি হন গণমাধ্যমের। সবশেষ বিশ্বকাপে দলের হয়ে কোনো ম্যাচে খেলতে না পারা নিয়েই উঠেছিল প্রশ্ন। মূলত ইনজুরির কারণে প্রথম ম্যাচের জন্য ফিট ছিলেন না শরিফুল, পরে টিম কম্বিনেশনের কারণে আর মাঠে নামা হয়নি তার। সে কারণে জানিয়েছেন খারাপ লাগার কথা, তবে কপালের উপরই সব ছেড়ে দিয়েছেন টাইগার এই পেসার।

শরিফুল বলছিলেন, 'আফসোস বলতে কপালে যেটা লেখা ছিল সেটার উপর দিয়ে আর কিছু করার নেই। খুব আশা ছিলাম যে একটা ম্যাচ হলেও খেলব, সুতরাং ওখানে একটু কষ্ট লাগা আর কি। আর এলপিএলে যাচ্ছি ইন শা ল্লাহ চেষ্টা করব নিজের সেরাটা যেন দিতে পারি। অনেকদিন থেকে হয়তো ম্যাচ খেলা হচ্ছে না সেক্ষেত্রে এখানে ম্যাচ খেলে যাতে আগের মত আবার কাম ব্যাক করতে পারি।'

এসএইচ/জেএ