লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) ডাম্বুলা স্ট্রাইকার্সের হয়ে খেলছেন মুস্তাফিজ ও হৃদয়। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ব্যর্থ হয়েছেন দুইজনই। তাদের ব্যর্থার দিনে জয়ের দেখা পায়নি দলও। ক্যান্ডি ফ্যালকন্সের বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরেছে ডাম্বুলা।

গতকাল রাতে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান করে ডাম্বুলা। জবাবে খেলতে নেমে ১৭ ওভার ২ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যান্ডি।

১৮০ রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই খেই হারিয়েছিল ক্যান্ডি। ২৬ রান তুলতেই ২ উইকেট হারায় তারা। তবে দীনেশ চান্ডিমাল ও কামিন্দু মেন্ডিসের ব্যাটে সেই বিপর্যয় সামাল দেয় তারা। মেন্ডিস ২৭ রান করে ফিরলেও ফিফটি পেয়েছেন চান্ডিমাল। 

তাদের গড়ে দেওয়া ভিতে দাঁড়িয়ে বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা। এই দুই অভিজ্ঞ ব্যাটারের অবিচ্ছিন্ন ৭২ রানের জুটিতে জয় নিশ্চিত করে ক্যান্ডি। 

সিক্সার্সের হয়ে নিজের প্রথম বলেই উইকেট পেয়েছিলেন মুস্তাফিজ। দুর্দান্ত শুরুর পর খেই হারান এই বাঁহাতি পেসার।  সবমিলিয়ে ৩ ওভারে ৪৪ রান দিয়ে নেন ১ উইকেট। ৪টি ছক্কা ও ৩টি চার হজম করেন তিনি। ডট দিতে পারেন কেবল তিনটি।

এর আগে ব্যাট করতে নেমে ২৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে ডাম্বুলা। যেখানে ব্যর্থ ছিলেন তাওহিদ হৃদয়ও। চারে ব্যাট করতে নেমে ২ বলে ১ রান করেছেন তিনি। বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন চামিন্দু বিক্রমাসিংহে ও মার্ক চ্যাপম্যান। তাদের অবিচ্ছিন্ন ১৫৪ রানের জুটিতে লড়াই করার পুঁজি পায় দল।

এইচজেএস