প্রায় এক যুগ পর বিশ্বকাপের শিরোপার দেখা পেল ভারত। তাদের এমন অর্জনে অভিনন্দন জানিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি। একই দিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। তাদেরকেও শুভকামনা জানিয়েছেন আফ্রিদি।

ফাইনাল সেরার পুরস্কার হাতে নেওয়ার পর ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন কোহলি। এরপর সংবাদ সম্মেলনে এসে অবসরের ঘোষণা দেন অধিনায়ক রোহিত শর্মাও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভাল মুহূর্ত হতে পারে না।’ টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও অবশ্য এক দিন ও টেস্ট ক্রিকেট তিনি খেলবেন বলে জানিয়েছেন রোহিত।

কোহলি-রোহিতকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে আফ্রিদি লিখেছেন, 'অসাধারণ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের মনে রাখার মতো সমাপ্তি। ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন। অসাধারণ টি-টোয়েন্টি ক্যারিয়ারের জন্য দুইজনকেই অভিনন্দন।’

এদিকে কোহলি এবং রোহিতের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রবীন্দ্র জাদেজাও। নিজের ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে তিনি এই ঘোষণা দিয়েছেন। তবে বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন ৩৫ বছর বয়সী এই তারকা।

এইচজেএস