দ্বিতীয় সেমি ফাইনালে ইংল্যান্ডকে ৬৮ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে ভারত। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যাটে-বলে দলের জয়ে অবদান রেখেছেন অক্ষর প্যাটেল। তাতে ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।

শেষের দিকে ব্যাট করতে নেমে ৬ বলে করেছেন গুরুত্বপূর্ণ ১০ রান। যা দলকে বড় সংগ্রহ গড়তে সাহায্য করেছে। আর বল হাতে ছিলেন দলের অন্যতম সেরা পারফর্মার। ৪ ওভারে মাত্র ২৩ রানের বিনিময়ে শিকার করেছেন ৩ উইকেট।

ম্যাচ সেরা হয়ে অক্ষর বলেন, 'আমি আগে অনেকবার পাওয়ার প্লেতে বল করেছি। জানতাম উইকেট থেকে সাহায্য পাব। তাই বেশি কিছু করার চেষ্টা করিনি। পিচ মন্থর ছিল। সেটাই কাজে লাগানোর চেষ্টা করেছি। গতি কমিয়ে বল করেছি।'

ব্যাটিংয়ে ভারতকে বড় রানের ভিত গড়ে দেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেছেন রোহিত। আর সূর্যের ব্যাট থেকে এসেছে ৩৬ বলে ৪৭ রান। ম্যাচ জয়ে তাদের কৃতিত্ব দিলেন অক্ষর।

তিনি বলেন, 'এই পিচে ১৫০-১৬০ রান যথেষ্ট ভাল। রোহিত আর সূর্যকুমারের জুটি আমাদের ভালো জায়গায় পৌঁছে দিয়েছিল। তাদের ইনিংস অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। খুব ভালো ব্যাটিং করেছে তারা। মারার বল পেলে যেমন চার-ছয় মেরেছে, তেমনই প্রতি বলে রান নিয়ে স্কোর বোর্ড সচল রাখার চেষ্টা করেছে।'

এইচজেএস