ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য এ মাসের শুরুতেই দল ঘোষণা করেছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ১৫ সদস্যের সেই দলে এবার পরিবর্তন আনলো দেশটির ক্রিকেট বোর্ড।

চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন কেমার রোচ। অভিজ্ঞ এই পেসারের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন এই সংস্করণে অভিষেকের অপেক্ষায় থাকা জেরেমিয়া লুইস। গতকাল বৃহস্পতিপবার এক বিবৃতিতে এ তথ্য জানায় সিডব্লিউআই।

সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার সময় হাঁটুতে চোট পেয়েছেন রোচ। সেই চোট কাটিয়ে উঠতে বেশ কিছু দিন সময় লাগবে। তাই ইংলিশদের বিপক্ষে তার সার্ভিস পাচ্ছে না দল। এই মৌসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে ৬ ম্যাচে ২৫.৭৭ গড়ে উইকেট নেন ১৮টি।

ইনফর্ম রোচের ছিটকে যাওয়াটা তাই ক্যারিবিয়ানদের জন্য বড় ধাক্কা। প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্সের কথায়ও ফুটে উঠল তা। তিনি বলেন, 'ইংলিশ কন্ডিশনে কেমারের দক্ষতা ও অভিজ্ঞতার অভাব বোধ করব আমরা। অনেকদিন অপেক্ষার পর জেরেমিয়া লুইস সুযোগটি পেল। ইংল্যান্ডে প্রভাব ফেলার দক্ষতা ও অভিজ্ঞতা তার অবশ্যই আছে।'

লর্ডসে আগামী ১০ জুলাই শুরু হবে সিরিজ। এরপর ১৮ জুলাই ট্রেন্ট ব্রিজ ও ২৬ জুলাই শুরু হবে এজবাস্টন টেস্ট। মূল সিরিজের আগে ৩ জুলাই থেকে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা।

এইচজেএস