ফাইল ছবি

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছে বাংলাদেশ। যেখানে কয়েক দফা বৃষ্টিতে বন্ধ ছিল খেলা। শেশ পর্যন্ত বৃষ্টি আইনে ২৮ রানে হেরেছিল টাইগাররা। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে তারা। এই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা আছে।

আজ শনিবার (২২ জুন) অ্যান্টিগার নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

অ্যান্টিগার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস বলছে, অ্যান্টিগার স্থানীয় সময় ১০টা থেকে ১১টার মধ্যে বজ্রঝড় হওয়ার কথা রয়েছে। এ ছাড়া বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৪৬ থেকে ৫১ শতাংশ।

খেলা শুরুর সময়টায় বৃষ্টির প্রবল সম্ভাবনা থাকলেও দিনের বাকিটা সময় বৃষ্টির সম্ভাবনা খুবই কম। বৃষ্টিতে ম্যাচ দেরিতে শুরু হলে ওভার কাটা যেতে পারে। কিংবা ম্যাচের মধ্যেও বৃষ্টি হানা দিলে ডিএলএস মেথডে ফলাফল আসতে পারে। তবে তার জন্য দুই দলের নূন্যতম ৫ ওভার করে খেলতে হবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে কোনো রিজার্ভ ডে নেই। তাই ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে বাংলাদেশ ও ভারত ১টি করে পয়েন্ট পাবে। এই ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হলে সেমির লড়াইয়ে টিকে থাকবে বাংলাদেশ-ভারত দুইদলই। আর গ্রুপের বাকি দুই দলের মধ্যে অস্ট্রেলিয়া চলে যাবে সুবিধাজনক অবস্থানে।

এইচজেএস