সুপার এইটে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে গতকাল অস্ট্রেলিয়ার কাছে রীতিমতো নাস্তানাবুদ হয়েছে নাজমুল হোসেন শান্তর দল। বৃষ্টি আইনে ২৮ রানের জয় পেয়েছে মিচেল মার্শরা। এমন হারের পর অবশ্য খুব একটা বিশ্রামের সুযোগ থাকছে না বাংলাদেশ দলের। ৪৮ ঘণ্টার কম সময়ের মধ্যে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামতে হচ্ছে। 

আজ (শনিবার) সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে টাইগাররা। তার আগে এই ম্যাচ নিয়ে কথা বলেছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। জানিয়েছেন ভারত ম্যাচ নিয়ে নিজেদের পরিকল্পনার কথা। 

তাসকিন বলেন, 'ম্যাসেজ একটাই যে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আমাদের এক্সট্রা অর্ডিনারি পারফর্ম করতে হবে, যদি সেমিফাইনাল খেলতে হয়। ভারতের বিপক্ষে স্পেশালি। কারণ এই ম্যাচ হেরে গেলে তখন আর সেমিফাইনাল খেলার স্বপ্নও থাকবে না তাই পরের ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই তো সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি, ভুলের পরিমাণ কম থাকলেই আশা করি ইতিবাচক কিছু হবে।' 

'অ্যান্টিগা ও বার্বাডোস। এই দুইটা ভেন্যুর উইকেট কিন্তু ভালো। এ ছাড়া অন্য ভেন্যু ও ইউএসএতে সব টিমের ব্যাটারা কম বেশী স্ট্রাগল করেছে। আমরা এর থেকে ব্যাটার ব্যাট করতে পারি, কিন্তু দুর্ভাগ্য যে পারিনি। পারিনাই এটা বলে লাভও নেই যেহেতু পরের ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। ব্যাটিং-বোলিং দুইটাই ভালো করতে হবে কারণ ইন্ডিয়া বিশ্বের অন্যতম সেরা দল। ওদের সঙ্গে খেলতে হলে আমাদের এক্সট্রা অর্ডিনারি কিছু করতে হবে।'- আরও যোগ করেন এই পেসার। 

উল্লেখ্য, এই ফরম্যাটে একে অপরের বিপক্ষে ১৩ ম্যাচ খেলেছে বাংলাদেশ-ভারত। এরমধ্যে মাত্র একটি জিতেছে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে দু’দলের। সব ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া।
পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতকে বিপক্ষে বেশির ভাগ ম্যাচেই আগ্রাসী ও লড়াকু ক্রিকেট খেলেছে টাইগাররা। 

এসএইচ/এফআই