নেপালকে হারিয়ে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। কিংস্টনে টাইগার ব্যাটাররা খুব একটা সুবিধা করতে পারেননি। তবে অল্প পুঁজিকেও জয়ের জন্য যথেষ্ট বানালেন বোলাররা। ২১ রানের জয়ে ফিল্ডারদেরও কৃতিত্ব দিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

কিংস্টনে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বলে  ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান করেন সাকিব আল হাসান। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ২ বলে ৮৫ রানে অলআউট হয় নেপাল।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘প্রথম ১০-১৫ ওভার ব্যাট করে আমরা বুঝতে পারছিলাম যে উইকেটটা ট্রিকি। তারপর যখন আমরা এই রানটা করেছি প্রত্যেকটা প্লেয়ার বিশ্বাস করেছিল যে এই রান ডিফেন্ড করা সম্ভব। সত্যি কথা, জিতে গেছি তাই বলছি না। ব্রেকের সময় যখন একসাথে প্লেয়াররা কথা বলেছি সবার মধ্যে বিশ্বাস ছিল যে আমরা এখান থেকে ম্যাচটা জিততে পারি।'

'কাজটা সহজ করে দিয়েছে বোলাররা। তানজিম সাকিব খুবই ভালো শুরু করেছে পাওয়ার প্লেতে। ৪ ওভারই দারুণ করেছে। মুস্তাফিজের ১৯ নাম্বার ওভার উইকেট মেইডেন। পুরা বোলিং ইউনিট যেভাবে বোলিং করেছে দারুণ ব্যাপার। আমি কৃতিত্ব দিব ফিল্ডারদের। ফিল্ডাররা যেভাবে বেশ কয়েকটা বাউন্ডারি সেইভ করেছে। বিশেষ করে রিশাদ (হোসেন) পয়েন্টে বেশ কয়েকটা ভালো ক্যাচ নিয়েছে, বাউন্ডারি সেইভও দিয়েছে।’- যোগ করেন শান্ত।

‘আসলে নতুন বলে আমরা ভালো করেছি। মাঝে তাদের দুই ব্যাটার ভালো ব্যাট করেছে। আমরা চেয়েছিলাম আরও কিছু উইকেট নিতে। মাঝে তারা রান তুলেছে অনেক। তবে আমাদের বিশ্বাস ছিল আমরা কামব্যাক করতে পারব এবং পরে তাই করে দেখিয়েছি।’-যোগ করেন শান্ত।

এসএইচ/এইচজেএস