সুপার এইট নিশ্চিতের ম্যাচে বাংলাদেশের শুরুটা হয়েছে মলিন। পাওয়ারপ্লের ৬ ওভার শেষে টাইগাররা হারিয়ে ফেলেছে ৪ উইকেট। আর্নোস ভ্যালি স্টেডিয়ামে নেপালের বোলাররা রীতিমতো ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের ব্যাটারদের ওপর। 

এই ম্যাচে জয় পেলেই ১৭ বছর পর সুপার এইটে জায়গা করে নেবে বাংলাদেশ। আর হারলে তাকিয়ে থাকতে হবে নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কা ম্যাচের দিকে। যেখানে টসে জিতে নেদারল্যান্ডস সিদ্ধান্ত নিয়েছে আগে বল করার। 

ডাচদের এই সিদ্ধান্তের পর গ্রুপ-ডি এর সমীকরণটাও এখন পরিস্কার। নেপাল বাংলাদেশের দেয়া টার্গেট যদি ১৮ ওভারে পার করে, তবে নেদারল্যান্ডসকে শ্রীলঙ্কার দেয়া টার্গেট পার হতে হবে ১৪.৩ ওভারে। 

এই মুহূর্তে ডি গ্রুপ থেকে সুপার এইটে জায়গা নিশ্চিত করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ আছে ২য় স্থানে। টাইগারদের পয়েন্ট ৪। অন্যদিকে নেদারল্যান্ডসের পয়েন্ট ২৷ বাংলাদেশ নেপালের কাছে হারলে আর ডাচরা শ্রীলঙ্কাকে হারালে দুই দলের পয়েন্ট হবে সমান। তখনই আসবে রানরেটের হিসেব। 

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত নেপালের বিপক্ষে ধুঁকছে বাংলাদেশ। ১০ ওভার পেরুনোর আগেই আউট হয়েছেন ৫ ব্যাটার। ইনিংসের প্রথম বলেই ফিরেছেন তানজিদ তামিম। পরের ওভারেই ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাওয়ারপ্লে শেষের আগেই সাজঘরে যান লিটন কুমার দাস এবং তাওহিদ হৃদয়। 

মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়েছেন সাকিব আল হাসানের সঙ্গে ভুল বোঝাবুঝির রানআউটে। এই মুহূর্তে ক্রিজে আছেন সাকিব এবং জাকের আলী অনিক। বাংলাদেশের সংগ্রহ ১০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৫৭ রান।

জেএ