বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আসন্ন অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ। এই টুর্নামেন্টের চলছে নিরবচ্ছিন্ন প্রস্তুতির কাজ।

আগামী বছরের সেপ্টেম্বরে মাঠে গড়াবে এই ত্রিদেশীয় সিরিজ। যে কারনে স্টেডিয়ামের উইকেট থেকে শুরু করে মাঠ, প্যাভিলিয়ন ও গ্যলারীর কাজ দ্রুত গতিতে চলছে। এই সিরিজে বাংলাদেশের সঙ্গে অংশ নেওয়ার কথা রয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের।

তাই আন্তর্জাতিক মানের ভেন্যু তৈরি করতে যা যা প্রয়োজন তার সবই করছে । ত্রিশ হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পন্ন এই ভেন্যুতে থাকবে সব ধরনের সুযোগ সুবিধা। ম্যাচ অফিসিয়াল, ড্রেসিং রুম, প্রেস বক্স, পাচঁতলা প্যাভিলিয়নসহ সব কিছুতেই থাকবে আধুনিকায়নের ছোয়া।

সংশ্লিষ্ট সূত্র আরো জানায়, টি-টোয়েন্টি, ওয়ানডে ও তিন দিনের তিনটি খেলা অনুষ্ঠিত হবার কথা রয়েছে এই মাঠে। প্রতিষ্ঠার দীর্ঘ ৫৫ বছর পর দেশের দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামটি আন্তর্জাতিক স্টেডিয়ামে রূপান্তরিত হতে যাচ্ছে।

এ বিষয়ে সাবেক ক্রিকেটার, প্রশিক্ষক ও বর্তমান জেলা ক্রিকেট টিমের ম্যনেজার মাহাবুবুর রহমান মনু বলেন, '১৯৬৬ সালে নির্মিত এই স্টেডিয়ামটিতে জাতীয় ও আন্তর্জাতিক খেলা বা ম্যাচ না হওয়ায় আক্ষেপ ছিল বরিশালের ক্রীড়া সংগঠকদের। আগামী বছরের সেপ্টেম্বরে বরিশাল ক্রিকেট স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশিয় সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছড়িয়ে পড়ার সাথে সাথে বরিশালের স্থানীয়রা দারুনভাবে উচ্ছ্বাসিত।'

সূত্র-বাসস 

এইচজেএস