বিশ্বকাপে নিজেদের ম্যাচটা ভাগ্যক্রমে কিছুটা দেরিতে পেয়েছে অস্ট্রেলিয়া। তা না হলে বেশ বড় রকমের এক ভোগান্তিতেই পড়তে হতো অজি ক্রিকেটারদের। নিজ দেশ থেকে বিশ্রাম শেষে ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার পথে কেউ ব্যাগ হারিয়েছেন। কেউ পড়েছেন ফ্লাইট বিড়ম্বনায়। আবার কেউ দলে যোগ দিলেও পাননি তার কিট এবং অন্যান্য সরঞ্জাম। 

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে মাঠের বাইরে সমস্যায় পড়ল ২০২১ সালের চ্যাম্পিয়নরা। ক্যারিবিয়ান দ্বীপের বিশ্বকাপে যাওয়ার আগে ব্যাগ হারিয়েছে প্যাট কামিন্সের। আবার বিমান পেতে দেরি হয়েছে মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েলের।

আইপিএলের ফাইনাল খেলে দলের সঙ্গে যোগ দিয়েছেন কামিন্স। কিন্তু সিডনি থেকে ওয়েস্ট ইন্ডিজ় যাওয়ার পথে অতিরিক্ত দু’দিন অপেক্ষা করতে হয়েছে তাকে। কামিন্সের স্ত্রী বেকি জানিয়েছেন, বিশ্বকাপের উদ্দেশ্যে যাওয়ার পথেই ব্যাগ হারিয়ে গিয়েছে। সেই কারণেই দেরি হয়েছে। তারচেয়ে বড় দুশ্চিন্তা এখনও ব্যাগ ফেরত পাননি কামিন্স।

অন্য দিকে আমেরিকা থেকে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার পথে বিমান পেতে দেরি হয়েছে স্টার্ক ও ম্যাক্সওয়েলের। দুই রাতের জন্য পিছিয়ে পড়েছেন তারা। এক রাত লস অ্যাঞ্জেলস ও এক রাত মায়ামিতে কাটাতে হয়েছে। তার পরে বার্বাডোজে পৌঁছেছেন দুই ক্রিকেটার। 

এখানেই শেষ না ভোগান্তির। এর আগে মার্কাস স্টোয়নিসের কিট দেরিতে পৌঁছেছে। ফলে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি তিনি। অবশ্য ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইট জানিয়েছে, স্টয়নিস নিজের কিট যেমন বুঝে পেয়েছেন, তেমনি প্যাট কামিন্সের খেলার যাবতীয় সরঞ্জাম তার সঙ্গেই আছে। 

এদিকে প্রস্তুতি দুই ম্যাচ নয় খেলোয়াড় নিয়ে পার করার পর অবশেষে পুরো স্কোয়াড একসঙ্গে পেয়েছেন অজি টিম ম্যানেজমেন্ট। আইপিএল পরবর্তী ছুটি শেষে দলের সঙ্গে যোগ দিয়েছেন কামিন্স, ট্রাভিস হেড, মিচেল স্টার্ক, ম্যাক্সওয়েলরা। বিশ্বকাপ শুরু হওয়ার আগে একসঙ্গে সময় কাটাচ্ছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। 

পুরো দলকে একসঙ্গে পেয়ে উচ্ছ্বসিত দলের অলরাউন্ডার অ্যাস্টন অ্যাগার, ‘অনেকেই আইপিএল খেলে এসেছে। বাড়িতে দু’দিনও থাকতে পারেনি ওরা। তাই আমরা সবাই মিলে সময় কাটাচ্ছি। ওয়েস্ট ইন্ডিজ খুব সুন্দর। মন ভাল করে দেয়ার মতোই। বিশ্বকাপে নামার আগে মানসিক ভাবে নিজেদের চাঙ্গা করার চেষ্টা করছি।’

জেএ