প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারতের দেওয়া ১৮৩ রান তাড়া করছিল বাংলাদেশ। এসময় মাঠে ঘটে যায় অপ্রীতিকর এক ঘটনা। এক রোহিত ভক্ত নিরাপত্তা বেষ্টনী ভেঙে ঢুকে পড়েন মাঠে। মাঠে ঢুকেই ভারত অধিনায়কের সঙ্গে করমর্দন করতে ছোটে যান। তবে সেই সময়েই মাঠে ছুটে আসেন নিরাপত্তারক্ষীরা। এরপর তাকে মাঠে ফেলে দিয়ে চেপে ধরে বেধড়ক পেটাতে থাকে মার্কিন পুলিশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল প্রস্তুতি ম্যাচেই। শনিবার নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মার এক ভক্ত নিরাপত্তার বেষ্টনী টপকে ঢুকে পড়েছিলেন মাঠে। এই ঘটনার পরেই নিরাপত্তা নিয়ে শুরু হয় সমালোচনা।

রোহিত এই ঘটনা দেখে অস্বস্তিতে পড়ে যান। রোহিত নিরাপত্তারক্ষীদের কঠোর হতে বারণ করার পরও সেই ভক্তকে হাতকড়া পরিয়ে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তবে এভাবে সেই ভক্তকে চেপে ধরে পেটানোর বিষয়টি ভালো লাগেনি রোহিতের। তিনি সেই জায়গা থেকে না সরে গিয়ে নিরাপত্তারক্ষীদের অনুরোধ করেন। কিন্তু তাতেও কাজ হয়নি।

এই ঘটনার কারণে বেশ কিছুক্ষণ ম্যাচ বন্ধ থাকে। তবে এমন ঘটনা ক্রিকেটে প্রথম নয়। ক্রিকেট তারকাদের সঙ্গে দেখার করার ইচ্ছে নিয়ে প্রায়ই মাঠে ঢুকে পড়েন ভক্তরা। রোহিত শর্মা এবং বিরাট কোহলি সাক্ষাৎ পেতে ম্যাচ চলাকালীন ভক্তদের এমন আচরণের মুখোমুখি হয়েছেন এর আগেও। তবে পুলিশ এতটাও কড়া হয় না সাধারণত, যতটা শনিবার মার্কিন পুলিশরা হয়েছিলেন।

পিএইচ