ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন মুস্তাফিজুর রহমান। আপাতত ব্যস্ত আছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে। আর এই মেগা আসরে নামার আগে মুস্তাফিজকে শুভকামনা জানিয়েছে চেন্নাই।

গতকাল শুক্রবার (৩১ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে মুস্তাফিজের একটি ছবি পোস্ট করেছে চেন্নাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের জার্সিতে করা মুস্তাফিজের অফিশিয়াল ছবিটি দিয়ে তার ক্যাপশনে ফ্যাঞ্চাইজিটি লিখেছে, 'জাতীয় দলের দায়িত্বে ফিজ।'

চেন্নাইয়ের হয়ে অভিষেক আসর খেলতে নেমে দারুণ ফর্মে ছিলেন ফিজ। দলটার হয়ে প্রথম ম্যাচেই বাঁ হাতের জাদু দেখিয়ে ম্যাচসেরা হয়েছিলেন মুস্তাফিজ। ৪ উইকেট নিয়ে আইপিএলে নিজের সেরা বোলিংটাই করেছিলেন কোহলির বেঙ্গালুরুর বিপক্ষে।

এরপর দলে পাথিরানা ফিরলেও আর বাদ পড়েননি। ফিজও দলের আস্থার প্রতিদান দিয়েছেন দারুণভাবে। ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে আইপিএল ছাড়ার সময়ও যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারির আসনটা ধরে রেখেছিলেন।

এর আগে গত ডিসেম্বরে দুবাইয়ে অনুষ্ঠিত নিলামের একেবারে শেষদিকে ২৮ বছর বয়সী বাংলাদেশি এই পেসারের নাম তোলা হয়। যেখানে তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। নিলামে তার জন্য শুরুতেই বিট করে চেন্নাই। তবে আর কোনো দল আগ্রহ না দেখানোয় ওই ভিত্তিমূল্যেই বাংলাদেশি এই পেসারকে পেয়ে যায় ধোনির দল।

এইচজেএস