রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আগেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিল ভারত। এবার আমেরিকার বিমান ধরলেন বিরাট কোহলিও। আইপিএল শেষে কিছু দিনের ছুটিতে ছিলেন কোহলি। সেই ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিচ্ছেন ভারতীয় তারকা।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে ফর্মে ছিলেন কোহলি। সদ্য সমাপ্ত আসরে সবচেয়ে বেশি রান এসেছে তার ব্যাট থেকেই। কিন্তু এলিমিনেটর থেকে তার দল বিদায় নেওয়ার পর বোর্ডের থেকে ছুটি নেন তিনি। 

অবশেষে গতকাল (বৃহস্পতিবার) রাতে মুম্বাই বিমানবন্দরে দেখা গেছে কোহলিকে। সেখানে সমর্থকদের অটোগ্রাফের আবদার মেটাতেও দেখা যায় তাকে। সব ঠিক থাকলে আমেরিকায় আজই পৌঁছে যাওয়ার কথা তার। তবে আগামীকাল (শনিবার) বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন কি না তা এখনও জানা যায়নি।

এদিকে, আমেরিকায় পৌঁছে এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। দলের সঙ্গে যোগ দিয়েছেন হার্দিক পান্ডিয়ারাও। এ ছাড়া আইপিএল ফাইনাল খেলে যুক্তরাষ্ট্রে পৌঁছে গেছেন রিজার্ভে থাকা রিঙ্কু সিং।

বিশ্বকাপের মূল পর্বের আগে একটিই প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। আগামীকাল বাংলাদেশের বিপক্ষে। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ আগামী ৫ জুন আয়ারল্যান্ডের সঙ্গে। ৯ জুন হাই-ভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। এ ছাড়া আমেরিকা এবং কানাডা রয়েছে একই গ্রুপে। আমেরিকার বিপক্ষে ১২ জুন খেলবে ভারত। ১৫ জুন খেলা কানাডার বিপক্ষে।

এফআই