সদ্য সমাপ্ত আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে পাকিস্তান। তবে ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে ১-০ তে পিছিয়ে আছে বাবর আজমের দল। সবমিলিয়ে বিশ্বকাপের আগে খুব একটা স্বস্তিতে নেই পাকিস্তান। তারপরও পাকিস্তানকেই বিশ্বকাপের ডার্ক হর্স মানছেন ম্যাথু হেইডেন।

পাকিস্তানের বোলিং আক্রমণকে সবার থেকে এগিয়ে রাখছেন হেইডেন। অবসর ভেঙে ফিরেছেন মোহাম্মদ আমির। তাছাড়া চোট কাটিয়ে ফিরেছেন নাসিম শাহ। সঙ্গে আছেন ইনফর্ম শাহিন আফ্রিদি। তাদের নিয়ে গড়া পেস আক্রমণ বিশ্বকাপে পাকিস্তানকে এগিয়ে রাখবে বলে বিশ্বাস হেইডেনের।

এ প্রসঙ্গে তিনি বলেছেন, 'যখন বিশ্বকাপের কথা আসে পাকিস্তান সবসময়ই ডার্ক হর্স। তাদের পেস বোলিং আক্রমণ দুর্দান্ত, সেখানে শাহীন শাহ আফ্রিদি আছে। গত বিশ্বকাপে নাসিম শাহ খেলতে পারেনি। সে দারুণভাবে কামব্যাক করেছে। সেই সঙ্গে মোহাম্মদ আমির ও হারিস রউফ ফর্মে রয়েছে। সব মিলিয়ে পাকিস্তানের বোলিং আক্রমণ অনেক শক্তিশালী।'

পাকিস্তানের ব্যাটিং লাইন আপও অন্যতম সেরা। বিশেষ করে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানরা নিজেদের দিনে যেকোনো দলকেই দুমড়ে মুচড়ে দিতে পারেন। তবে বিশ্বকাপে পাকিস্তানের চিন্তার কারণ হতে পারে ফিল্ডিং এমনটাই মনে করেন হেইডেন।

তিনি বলেছেন, 'তাদের সেরা তিন ব্যাটার বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান। সবসময়ের মতো তাদের সবচেয়ে বড় চিন্তার কারণ তাদের ফিল্ডিং। আশা করছি এটা এই বছরে তাদের পারফরম্যান্সকে ক্ষতিগ্রস্থ করবে না। তারা খুবই ভালো দল এবং তারা এমন একটি দল যাদের দিকে নজর রাখতে হবে এই টি-টোয়েন্টি বিশ্বকাপে।'

আগামী ৬ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পাকিস্তান। আগামী ৯ জুন তাদের প্রতিপক্ষ ভারত। আর ১২ জুন তারা কানাডার বিপক্ষে খেলবে। আগামী ১৬ জুন তারা গ্রুপ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে।

এইচজেএস