আগামী ১জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। মূল পর্ব শুরুর আগে নিজেদের শেষবারের মতো পরখ করে নিতে এদিন মাঠে নামবে দুইদল। তাই বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের প্রায় সবাই ম্যাচে থাকবেন। তবে এই ম্যাচে বিরাট কোহলির না খেলার সম্ভাবনাই বেশি।

ভারতের সংবাদমাধ্যমের খবর, কোহলি দেশটির ক্রিকেট বোর্ডের কাছ থেকে বাড়তি কয়েক দিন ছুটি নিয়েছেন। তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে ভারত ছাড়বেন ৩০ মে সকালে। যার মানে, বিশ্বকাপের আগে ভারতের একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে না–ও খেলতে পারেন কোহলি।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বলেছে, ‘দলের সঙ্গে একটু দেরিতে যোগ দেওয়ার কথা কোহলি আমাদের আগেই জানিয়েছিল। এ কারণে বিসিসিআই তার ভিসার সাক্ষাৎকার দেরিতে রেখেছে। সে ৩০ মে সকালে নিউইয়র্কের উদ্দেশে রওনা দেবে। বিসিসিআই তার অনুরোধ মেনে নিয়েছে।’

তবে বিসিসিআই আনুষ্ঠানিকভাবে কোহলির প্রস্তুতি ম্যাচ মিস করা নিয়ে কিছু জানায়নি। এদিকে কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে গতকাল যুক্তরাষ্ট্রের উদ্দেশে ভারত ছেড়েছেন সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, মোহাম্মদ সিরাজ, অর্শদীপ সিং, খলিল আহমেদ, কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল।

২০ দলের বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে থাকা বাংলাদেশ তাদের বিশ্বকাপ-অভিযান শুরু করবে ৮ জুন, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। ভারতের বিশ্বকাপ-অভিযান শুরু হবে তার দুই দিন আগে ৬ জুন, প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

এইচজেএস