২০১৫ বিশ্বকাপের পর বদলে যায় বাংলাদেশ ক্রিকেট দলের চেহারা। বিশেষ করে ওয়ানডেতে ধারাবাহিক হয়েছে। তবে এখনো পর্যন্ত কোনো আইসিসির ট্রফি জিততে পারেনি টাইগাররা। এমনকি এশিয়া কাপেও চ্যাম্পিয়নের স্বাদ পায়নি তারা। যে কারণে বিশ্বক্রিকেটে বড় নাম হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে আইসিসি ট্রফি জয়ের কথা বলছেন তাওহীদ হৃদয়।

আজ বিসিবি প্রকাশিত এক ভিডিওতে হৃদয় বলেন, 'আইসিসি ইভেন্ট জেতাটা খুব বেশি গুরুত্বপূর্ণ কারণ যখন আমরা আইসিসি ইভেন্ট জিতব তখন আমাদের ওইভাবেই মূল্যায়ন করবে সবাই। যেটা এখন হয়ত অস্ট্রেলিয়া বা বড় বড় প্লেয়ারদের মূল্যায়ন করে। আইসিসি ইভেন্টে যখন আমরা ২-১ টা ট্রফি জিতব, তখন আমাদের মানসিক স্বস্তি, আত্মবিশ্বাস এবং পরবর্তী প্রজন্ম যারা আসবে তাদেরও সবার মধ্যে তৈরি হবে (আত্মবিশ্বাস)।'

'এই জিনিসটা অনেক গুরুত্বপূর্ণ হয়ে গেছে আমাদের জন্য। শুধু গুরুত্বপূর্ণ হয়ে গেছে বললে হবে না। আমাদের যে প্রক্রিয়াগুলো আছে, ওগুলোর ব্যবহার করতে হবে এবং কঠোর পরিশ্রমের বিকল্প নেই। যেটা আমার কাছে মনে হয়েছে যে আমরা সবাই যদি একসাথে চাই এবং প্রতিদিন একটু করে উন্নতি করতে থাকি ইনশাআল্লাহ আমরা এটা (বিশ্বকাপ) খুব সহজেই পাব।'-যোগ করেন তিনি।

গেল ওয়ানডে বিশ্বকাপে ভালো করতে না পারার কারণ হিসেবে হৃদয় বলেন, 'আমি ওপরের দিকে ব্যাট করে প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু বিশ্বকাপের সময় আমার ব্যাটিং পজিশন নিচে নেমে গিয়েছিল। ৬-৭ নম্বরে ব্যাট করতে নেমেছিলাম। এই পজিশনে নিজেকে মানিয়ে নিতে পারিনি। তাই সব ম্যাচে প্রত্যাশা মেটাতে পারিনি। এই পজিশনটা এমন যেখানে প্রতিদিন রান করা সম্ভব না'

'দল যেখানে প্রয়োজন মনে করবে, আমি সেখানেই খেলব। দলের যদি প্রয়োজন থাকে তাহলে ছক্কা মারার চেষ্টা করব। আবার দলের যদি প্রয়োজন হয় তবে আমি ৬ বলই ডট খেলব।'-যোগ করেন হৃদয়।

এসএইচ/এইচজেএস