যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে টানা হেরেছিল বাংলাদেশ। তুলনামূলক খর্ব শক্তির দলের বিপক্ষে টানা হারের পর ব্যাপক সমালোচনা শুনতে হয়েছে টাইগারদের। তবে সিরিজের শেষ ম্যাচে এসে ঘুরে দাঁড়ায় নাজমুল হোসেন শান্তর দল। যেখানে বড় অবদান মুস্তাফিজুর রহমানের।

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুস্তাফিজ একাই শিকার করেছেন ৬ উইকেট। বাঁহাতি এই পেসার প্রেইরি ভিউতে রীতিমতো আগুন ঝরিয়েছেন! ৪ ওভারে খরচ করেছেন মাত্র ১০ রান। যেটা টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

এমনকি বাংলাদেশের হয়েও এই সংস্করণের ক্রিকেটে সেরা বোলিং ফিগার এটা। এর আগে বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড ছিল ইলিয়াস সানির দখলে। এই অফ স্পিনার ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৩ রানে শিকার করেছিলেন ৫ উইকেট। এবার তাকে ছাড়িয়ে গেলেন ফিজ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে আইসিসির পূর্ণ সদস্যের দেশগুলোর মধ্যে মুস্তাফিজের এই বোলিং ফিগার তৃতীয় সেরা। তার আগে আছে শুধু লঙ্কান রহস্য স্পিনার অজান্তা মেন্ডিস ও ভারতীয় দপেসার দীপক চাহার। আর সব দেশ মিলিয়ে মুস্তাফিজের এই বোলিং ফিগার সেরার তালিকায় আছে আট নম্বরে।

এইচজেএস