মান বাঁচানোর ম্যাচে এসে যেন আরও বিবর্ণ হলো বাংলাদেশের পারফরম্যান্স। একাধিক পরিবর্তন নিয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ। সেই পরিবর্তন কাজে আসেনি মোটেই। বরং পাওয়ারপ্লেতে আরও একবার অসহায় অবস্থায় পড়তে হয়েছে বাংলাদেশকে। নতুন বলে তানজিম হাসান সাকিব এবং সাকিব আল হাসানের হতশ্রী বোলিংয়ে বড় স্কোরের স্বপ্ন দেখছে যুক্তরাষ্ট্র। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে পাওয়ারপ্লেতে যুক্তরাষ্ট্রের সংগ্রহ ৪৬ রানে ২ উইকেট। বাংলাদেশের হয়ে উইকেট পেয়েছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। 

সিরিজ নিশ্চিতের পর এই ম্যাচে নিজদের একাধিক খেলোয়াড়কে বিশ্রামে রেখেই মাঠে নেমেছে যুক্তরাষ্ট্র। মূল ওপেনার দুজনের পরিবর্তে আজ শুরুটা করেছেন শায়ান জাহাঙ্গীর ও আন্দ্রিজ গোজ। দুজনে শুরুটা করেছেন দারুণ। ইনিংসের দ্বিতীয় ওভারেই হাসান মাহমুদকে দুই চার মেরে শুরু করেন শায়ান। পরের ওভারে সাকিবের বলে ছক্কা হাঁকান গোজ। 

পরের ওভারে তানজিম সাকিবকে ৪ বার চার হাকান আন্দ্রিজ গোজ। সাকিব আল হাসানের পরের ওভারে ১ চার এবং ১ ছক্কা এলেও উইকেটের দেখা পায় বাংলাদেশ। ১৫ বলে ২৭ করে ক্যাচ আউট হয়ে ফেরেন গোজ। পাওয়ারপ্লের শেষ ওভারটাই ছিল বাংলাদেশের জন্য স্বান্তনা। মুস্তাফিজুর রহমান নিজের প্রথম ওভারে কোন রান না দিয়ে তুলে নেন শায়ান জাহাঙ্গীরের উইকেট। 

জেএ