লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামের আগেই বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে দল পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। তিনি খেলবেন ডাম্বুলা থান্ডার্সের হয়ে। এবার নিলাম থেকে দল পেলেন তাসকিন আহমেদকে। ৫০ হাজার মার্কিন ডলারে কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলবেন বাংলাদেশের ডানহাতি এই পেসার।

তবে নিলামে নাম ছিলো আরো বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের। তাদের প্রতি আগ্রহ দেখায়নি কোনো দল। নিলামে প্রথম বাংলাদেশি হিসেবে নাম উঠেছিল লিটন দাসের। ৩০ হাজার ডলারে বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটারকে নিতে আগ্রহ দেখায়নি কোনো দলই। ৫০ হাজার ডলার ভিত্তি মূল্যের মুশফিকুর রহিমও অবিক্রিত থেকেছেন।

৪০ হাজার ডলার ভিত্তিমূল্যে থাকা তাওহীদ হৃদয়কেও কেউ নেয়নি। একই ভিত্তিমূল্যের নাজমুল হোসেন শান্তও অবিক্রিত থেকেছেন। ৩০ হাজার ভিত্তিমূল্যে নাম লেখালেও পেসার শরিফুল ইসলামকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।

ব্যাটারদের ক্যাটাগরিতে তামিমের নাম ডাকা হয়েছিল। তার ভিত্তি মূল্য ধরা হয়েছে ৪০ হাজার ডলার। এই দামে তামিমকে দলে ভেড়াতে আগ্রহ দেখায়নি কোনো ফ্যাঞ্চাইজি। তাছাড়া ১০ হাজার ডলার ভিত্তি মূল্যের রিশাদ হোসেনকেও নিলামে তোলা হয়েছিল। দল পাননি এই তরুণ লেগিও।

তাছড়া ড্রাফটে নাম তোলা হয়নি তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদদের নাম। 

এইচজেএস