চলছে লঙ্কান প্রিমিয়ার লিগের ৫ম আসরের খেলোয়াড় নিলাম। বাংলাদেশের একাধিক তারকা নাম লিখিয়েছেন ২০২৪ সালের এই প্লেয়ার্স ড্রাফটে। তবে এখন পর্যন্ত খানিক হতাশই হতে হচ্ছে টাইগার ক্রিকেটের ভক্তদের। উইকেটরক্ষক ক্যাটাগরিতে নাম উঠেছিল দুই বাংলাদেশি খেলোয়াড়ের। দুজনেই থেকেছেন অবিক্রীত। 

লঙ্কা প্রিমিয়ার লিগের এবারের আসরে প্রথম বাংলাদেশি হিসেবে নাম উঠেছিল লিটন দাসের। ৩০ হাজার ডলারে নাম উঠেছিল লিটনের। তবে বাংলাদেশের এই উইকেটরক্ষককে নিতে আগ্রহ দেখায়নি কোনো দলই। বিরতির ঠিক আগে ৫০ হাজার ইউএস ডলারে নাম ওঠে মুশফিকুর রহিমের। তবে অভিজ্ঞ এই ক্রিকেটারের দিকেও আগ্রহ ছিল না কোনো ফ্র্যাঞ্চাইজির। 

বাংলাদেশ থেকে এবারের নিলামে আগ্রহ দেখানোর তালিকায় আছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত এবং তাসকিন আহমেদের মতো তারকারা। বোলারদের নিলাম এই প্রতিবেদন লেখা পর্যন্ত শুরু হয়নি। 

এবারের  নিলামে অবশ্য পুরোটা সময়েই বিস্ময় উপহার দিয়েছিল লঙ্কান ফ্র্যাঞ্চাইজিগুলো। পাথুম নিশাঙ্কা, রাসি ভ্যান ডার ডুসেন, মার্টিন গাপটিল কিংবা কুশাল পেরেরার মতো খেলোয়াড়দের জন্য আগ্রহী ছিলেন না কেউই। 

তবে জানিথ লিয়ানাগে এবং দুনিথ ভেল্লালাগের মতো অলরাউন্ডারের জন্য লড়াই জমেছিল বেশ। ইব্রাহিম জাদরানও নজর কেড়েছেন। মুস্তাফিজুর রহমানের ডাম্বুলা এখন পর্যন্ত কিনেছে কেবল একজনকেই। ১৪ হাজারে কেবল লাহিরু উদারাকেই দলে টেনেছে তারা। 

জেএ