আইপিএলের লিগ পর্বের শেষ দিকে চলছে প্লে-অফে যাওয়ার সাপ-লুডোর লড়াই। ইতোমধ্যে তিনটি দল প্লে-অফে জায়গা করে নিয়েছে। শীর্ষে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। দ্বিতীয় স্থানে রাজস্থান রয়্যালস। তিন নম্বর দল হিসেবে প্লে-অফে উঠেছে সানরাইজার্স হায়দরাবাদ। বাকি একটি জায়গার জন্য লড়াইয়ে আছে আরও তিন দল। তবে প্লে-অফের ফয়সালা হয়ে যাবে আগামীকাল চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচেই।

বেঙ্গালুরুর বিপক্ষে জিতলেই চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে চেন্নাইয়ের। অন্য কোনো দলের দিকে তাকাতে হবে না তাদের। অবশ্য হারলেও আশা থাকবে কিছুটা ধোনিদের। অন্যদিকে, চেন্নাইয়ের বিপক্ষে জয় ছাড়া উপায় নেই কোহলিদের। শুধু জিতলেই হবে না, বড় ব্যবধানে জিততে হবে তাদের। তবেই চেন্নাইয়ের নেট রানরেট টপকে প্রথম চারে জায়গা করে নিতে পারবেন তারা।

ধোনি নাকি কোহলি? কে হাসবে শেষ হাসি? কিছুদিন আগে পর্যন্ত পাল্লা ভারি ছিল ধোনির দিকেই। এখনও কাগজে-কলমে সুযোগ বেশি তাদেরই। তবে লিগ পর্যায়ের শেষ দিকে এসে অনেক দলকেই লড়াইয়ের মুখে ফেলে দিয়েছে কোহলির দল। টানা পাঁচ ম্যাচ জিতে শেষ চারের প্রবল দাবিদার হয়ে উঠেছে আরসিবি। 

ফলে কালকের ম্যাচকে চলতি আইপিলের সবচেয়ে ‘হাইভোল্টেজ’ ম্যাচ বলেই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু আদৌ কি মাঠে নামতে পারবেন ধোনি-কোহলিরা? কারণ আবহাওয়ার অশনি সংকেতে ভেস্তে যেতে পারে এই ম্যাচ।

এদিন ৭৩ শতাংশ বৃষ্টির শঙ্কা আছে বলে জানিয়েছে একটি আবহাওয়া ওয়েবসাইট। স্থানীয় সময় সন্ধ্যা ৬টার পর সেই বৃষ্টি আরও বাড়তে পারে। বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি হলে কপাল পুড়বে আরসিবির। অন্যদিকে, প্লে-অফে চলে যাবে চেন্নাই। 

এফআই