ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের মাঠে যেখানেই খেলুক চেন্নাই সুপার কিংস, সেখানেই হলুদ জার্সি পরে সমর্থকেরা চলে আসছেন। এর মূল কারণ অবশ্যই মহেন্দ্র সিংহ ধোনি। তাকে দেখার জন্যই মাঠে ভিড় করছেন সমর্থকেরা। ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়েও এমন আকাশচুম্বী জনপ্রিয়তার পেছনে অন্যতম কারণ তার পারফরম্যান্স।

চলতি আসরেও দুর্দান্ত ব্যাটিং করছেন তিনি। তবে বয়স আর ফিটনেস বিবেচনায় একটা প্রশ্ন বারবারই চলে আসে, এবারই কি ধোনির শেষ আসর? দলটির ব্যাটিং কোচ মাইক হাসি অবশ্য আশাবাদী, আরও বছর দুয়েক আইপিএল খেলতে পারেন ধোনি। তবে সেটা তার ফিটনেস সাপেক্ষে।

ইএসপিএন ক্রিকইনফোর 'অ্যারাউন্ড দ্য উইকেট শো- এর আলোচনায় হাসি বলেন, ‘এখনও ও ভালো ভাবে ব্যাটিং করছে। ও ভালো প্রস্তুতিও নিচ্ছে। অনুশীলনে তাড়াতাড়ি চলে আসে এবং প্রচুর বল মারে। আসর জুড়ে ভালো ফর্মে রয়েছে। আমার ধারণা, ওর শারীরিক দিকটি ম্যানেজ করাটাই আসল বিষয়। গত আসরের পর ওর হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। তাই টুর্নামেন্টের প্রাথমিক পর্যায় থেকেই ও এটি ম্যানেজ করার চেষ্টা করেছে।’

‘আমি আশা করছি, ও আরও বছর দুয়েক খেলা চালিয়ে যেতে পারে। তবে কী হবে তা জানতে আমাদের অপেক্ষা করতে হবে। সিদ্ধান্ত একমাত্র ধোনিই নেবে। তাছাড়া ও একটু নাটকীয়তা তৈরি করতে পছন্দ করে, তাই এখনই কোনও সিদ্ধান্ত আশা করছি না।’-আরও যোগ করেন তিনি।

এইচজেএস