সকালেই জানা গিয়েছিল পাঁজরের চোটে পড়েছেন তাসকিন আহমেদ। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি টাইগার এই পেসার। বিশ্বকাপের আগমুহূর্তে এমন খবরে যেন শঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে। তারকা এই পেসারের চোট কতটা গুরুতর এই প্রশ্ন এখন সবার। 

তাসকিনের সর্বশেষ অবস্থা জানতে যোগাযোগ করা হয়েছিল বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সঙ্গে। তিনি জানালেন, স্ক্যান করা হয়েছে। সন্ধ্যায় রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে।

এদিকে, ম্যাচ শেষে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তাসকিনকে নিয়ে এক প্রশ্নের জবাবে বলেন, এখনো আপডেট পাইনি। আমি জানি (সে) ভালো আছে। আসলে এটা ফিজিও এবং ডাক্তার ভালো ফিডব্যাক দিতে পারবে।

এর আগে সকালেরর দিকে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী ঢাকা পোস্টকে জানিয়েছিলেন, ‘তাসকিন শেষ ম্যাচে বোলিং করতে গিয়ে পাঁজরে কিছুটা ব্যথা অনুভব করে। সেই ব্যথা আজ সকালেও ছিল যে কারণে ম্যাচ খেলানো হয়নি। সে পর্যবেক্ষণে রয়েছে।’ 

দুর্দান্ত ছন্দেই ছিলেন তাসকিন। জিম্বাবুয়ে সিরিজের শুরু থেকেই বল হাতে গতির ঝড় তুলেছেন এই পেসার। আজ শেষ টি-টোয়েন্টি সুযোগ ছিল ব্যক্তিগত মাইলফলকের। পুরো সিরিজে দুর্দান্ত বল করা তাসকিনের দরকার ছিল ৩ উইকেটের। সেক্ষেত্রে দেশের ৮ম বোলার হিসেবে ২০০ আন্তর্জাতিক উইকেট পূর্ণ করতেন এই পেসার। 

কিন্তু মিরপুর শের-ই বাংলার মাঠে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামা হয়নি তার। অবশ্য ছিটকে গেলেও সিরিজ সেরার পুরস্কার উঠেছে তার হাতেই। এদিকে, সিরিজ সেরার পুরস্কার হাতে ছবি পোস্ট করে সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের কাছে দোয়াও চেয়েছেন তাসকিন।

এসএইচ/