শুরুটা একেবারেই খারাপ ছিল না জিম্বাবুয়ের। ৩ ওভারেই ৩০ পেরোনো দলটির ব্যাটে লাগাম পরিয়েছেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন। ফলে পাওয়ার প্লে শেষে তারা ১ উইকেট হারিয়ে ৪৩ রান তোলে। কিন্তু মোহাম্মদ সাইফউদ্দিন ও শেখ মেহেদীর খরুচে বোলিংয়ের কারণে টাইগারদের এমন অবস্থান ধরে রাখা যায়নি। এই সুযোগে শুরুতে আক্রমণাত্মক খেলতে থাকা ওপেনার ব্রায়ান বেনেট ব্যক্তিগত ফিফটি তুলে নিয়েছেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি দ্বিতীয় অর্ধশতক তুলে নিতে এই রোডেশিয়ান ব্যাটার খেলেছেন ৩৬ বল। যেখানে তিনি ৫টি চার ও ৩টি ছয়ের বাউন্ডারি খেলেছেন। পুরো সিরিজে ব্যাট হাতে ধুঁকতে থাকা সিকান্দার রাজা বেনেটকে যোগ্য সঙ্গ দিয়েছেন। দুই ছক্কায় ফর্মে ফেরার ইঙ্গিতও দিয়েছেন জিম্বাবুইয়ান অধিনায়ক। শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ ওভারে ১ উইকেটে সফরকারীদের সংগ্রহ ৮৭ রান।

এদিকে, দুই প্রান্তেই স্পিনার দিয়ে আক্রমণ শুরু করেছিল বাংলাদেশ। সাকিব নিজের প্রথম দুই ওভারে দেন ২ রান, পরের ওভারে ২ রান দেওয়ার পর তার ইকোনমি দাঁড়াল ৩ ওভারে ৪ রানে ১ উইকেট। মুস্তাফিজও পাওয়ার প্লের শেষ ওভারে এসে দেন ২ রান। এ ছাড়া প্রথম দুই ওভারে মাত্র ৭ রান দিয়েছিলেন রিশাদ, তৃতীয় ওভারে রাজা ও বেনেটের দুই ছক্কায় তিনি ১৬ রান খরচ করেন।

এর আগে ইনিংস শুরু করা শেখ মেহেদী দুই ওভারে ২৪ রান দিয়েছেন। সাইফউদ্দিনও ছিলেন খরুচে, ২ ওভারে দিয়েছেন ২৩ রান। বাংলাদেশ প্রথমে ব্যাট করে মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে ১৫৭ রান সংগ্রহ করেছে।

এএইচএস