ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের মাঠে যেখানেই খেলুক চেন্নাই সুপার কিংস, সেখানেই হলুদ জার্সি পরে সমর্থকেরা চলে আসছেন। এর মূল কারণ অবশ্যই মহেন্দ্র সিংহ ধোনি। তাকে দেখার জন্যই মাঠে ভিড় করছেন সমর্থকেরা। কিন্তু সেই ধোনিকেই বেশিক্ষণ ব্যাট হাতে উইকেটে দেখা যায় না। ইনিংসের একেবারে শেষের দিকে ব্যাট করতে নামেন। এর বড় কারণ পায়ে কিছুটা চোট রয়েছে তার। 

পাঞ্জাব কিংসের বিপক্ষে সর্বশেষ ম্যাচে নয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ধোনি। তার পর থেকেই সমালোচনা হচ্ছিল তার। ধোনি দায়িত্ব নিয়ে খেলছেন না বলেও অনেকে আঙুল তুলছিলেন। কিন্তু ধোনির আগে ব্যাট করতে না নামা নিয়ে চেন্নাইয়ের এক কর্মকর্তা ভারতীয় সংবাদ মাধ্যমে বলেন, 'যারা ধোনির সমালোচনা করছেন, তারা জানেন না ও কতটা ত্যাগ স্বীকার করেছে।'

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ধোনির পায়ের পেশি ছিঁড়ে গেছে। তার পক্ষে বেশিক্ষণ ব্যাট করা সম্ভব নয়। পাঁচ বারের আইপিএলজয়ী অধিনায়ক লঘু চোট নিয়েই খেলছেন। গত বারের আইপিএলের পর অস্ত্রোপচার হয়েছিল ধোনির। কিন্তু তাতে পা পুরোপুরি সুস্থ হয়নি।

ডেভন কনওয়ে চোট পেয়ে আইপিএল থেকে বাদ পড়েছেন। তিনি থাকলে ধোনিকে উইকেটকিপিং করতে হত না। তাতে কিছুটা সুবিধা হত ধোনির। কিন্তু সেটাও এবারে হচ্ছে না। সেই কারণেই লঘু চোট নিয়েও খেলে যেতে হচ্ছে ধোনিকে।

এইচজেএস