দিনকয়েক আগেই আম্পায়ারের সমালোচনা করে নিষিদ্ধ হয়েছিলেন শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুই ডিমেরিট পয়েন্টের কারণে বাংলাদেশের বিপক্ষে দুই টি-টোয়েন্টি ম্যাচে নিষেধাজ্ঞকার কবলে পড়েছিলেন এই তারকা অলরাউন্ডার। তবে সেটা তাকে দল থেকে ছেঁটে ফেলতে পারেনি। বাংলাদেশের বিপক্ষে সিরিজে হাসারাঙ্গাই থাকছেন অধিনায়ক।  

অবশ্য প্রথম দুই ম্যাচে যেহেতু খেলতে পারছেন না হাসারাঙ্গা, তাই চারিথ আসালাঙ্কাই সামাল দেবেন দলকে। এমনিতে নামের ভারে তিনিই থাকছেন সহঅধিনায়ক হিসেবে। ঘোষিত দলে চমক অবশ্য পাথুম নিশাঙ্কা। আক্রমণাত্মক এই ব্যাটার বাদ পড়ছেন দল থেকে। 

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে বেশকিছু রদবদল এনেছেন লঙ্কান নির্বাচকরা। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে। আবার এক বছর পর বিপিএলের সুবাদে দলে এসেছেন ওপেনার আভিস্কা ফার্নান্ডো। দলে ফিরেছেন পেসার দুশমান্থ চামিরাও। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট পাওয়ার পর খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজে।

নিশাঙ্কা অবশ্য বাদ পড়েছেন ইনজুরি সংক্রান্ত কারণে। আফগানিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ের চোটে ইনিংসের মাঝপথেই উঠে গিয়েছিলেন এই ওপেনার। আভিস্কার কপালও খুলেছে তাতে।

উল্লেখ্য, সবশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সমালোচনা করে দুুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন হাসারাঙ্গা। আগামী ৪ ও ৬ মার্চ সিলেটে সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে পাবে না শ্রীলঙ্কা। যদিও সিরিজের শেষ ম্যাচে তিনি আসবেন অধিনায়ক হিসেবেই। 

আগামী ৪ মার্চ সিলেটে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজ। একই ভেন্যুতে বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ ও ৯ মার্চ।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল 

ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, আভিস্কা ফার্নান্ডো, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডয়ারসে, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান তুশারা, দুশমান্থ চামিরা, বিনুরা ফার্নান্ডো।

জেএ