ভারত সফরের মাঝপথেই সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন জ্যাক লিচ। এবার জানা গেল, হাঁটুতে অস্ত্রোপচার করাতে হবে তার। বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে নিজেই এমনটা জানিয়েছেন ইংল্যান্ডের এই স্পিনার।

হায়দরাবাদে প্রথম টেস্টের প্রথম দিনে বাম হাঁটুতে ফিল্ডিংয়ের সময় চোট পান এই বাঁহাতি স্পিনার। ফিল্ডিংয়ে ডাইভ দিয়ে একটি বাউন্ডারি আটকাতে গিয়ে মাটির সঙ্গে আঘাত লাগে তার। ইনজুরি নিয়েই সেই টেস্ট খেলেন লিচ।

বিবিসিকে তিনি বলেন, 'আমার ব্যথা যায়নি। আমি এখানে অস্ত্রোপচার করাচ্ছি। এটা খুবই দুর্ভাগ্যের ব্যাপার। এটা ছিল দ্বিতীয় ইনিংসে প্রথম বল, আর তাই পুরো ম্যাচটিই আমাকে খেলতে হয় হাঁটুর ইনজুরি নিয়ে। খেলার সময় সেখানে আরও আঘাত লাগে। তাই সুস্থ হতে আরও সময় লাগবে।'

'এখন আমাকে অস্ত্রোপচার করতেই হবে। আশা করি আমি আবারও ক্রিকেট খেলতে পারব। আমি আবারও ছন্দে ফিরতে এবং ক্রিকেট খেলতে মুখিয়ে আছি। আশা করে এমনটা আবারও হবে অস্ত্রোপচার হয়ে গেলে।'-যোগ করেন তিনি।

হায়দরাবাদ টেস্টের প্রথম দিন হাঁটুতে আঘাত পাওয়ার পর দ্বিতীয় দিন সকালে ব্যথা আরও বেড়ে যায় তার। সেদিন অবশ্য রয়ে-সয়ে বোলিংও করতে দেখা যায় লিচকে। যদিও টম হার্টলি এবং জো রুটরা দায়িত্ব নিয়ে বোলিং করায় তাকে সেভাবে বোলিং করতে হয়নি।

হার্টলির দারুণ বোলিংয়ে সেই ম্যাচ জিতে যায় সফরকারি ইংল্যান্ড। তারপর থেকে খেলা হয়নি লিচের। প্রাথমিকভাবে আশা করা হয়েছিল ১০ দিনের মধ্যেই সুস্থ হয়ে উঠবেন লিচ। ইংল্যান্ড দল অবশ্য লিচের বিকল্প ডাকেনি।

এইচজেএস