সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএলের খেলা উপভোগ করতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ম্যাচের টিকিট কিনেছিলেন নগরীর বাসিন্দা মামুন আহমদ। টিকিট পেয়ে গ্রীন গ্যালারিতে ঢুকে তার চোখ ছানাবড়া। কারণ গ্যালারিটির কোথাও সবুজের ছোঁয়া নেই। পুরো গ্যালারি যেন ধূসর রূপ ধারণ করেছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রীন গ্যালারিতে বসা বেশ কয়েকজন দর্শকের সঙ্গে কথা হয় ঢাকা পোস্টের এ প্রতিবেদকের। অনেকেই অভিযোগের সুরে জানালেন যত্ন নেওয়ায় মাঠে সবুজ ঘাস আছে। গ্যালারির যত্ন নিলে গ্যালারিতেও সবুজ ঘাস থাকতো। ধূসর হতো না।

ক্রিকেটপ্রেমী মামুন আহমদ জানান, আমি শখ করে গ্রীন গ্যালারির টিকিট কিনেছিলাম। কিন্তু এখানে ঢুকে একটা বিরক্তিকর পরিবেশে পড়লাম। নামে গ্রীন গ্যালারি অথচ কোথাও সবুজের অস্তিত্ব নেই। উঁচুনিচু ঢালু অবস্থায় গ্যালারির অনেক জায়গায় বসা ও চলাফেরা করা দুস্কর।

এই গ্যালারিতে বসে খেলা দেখতে আসা মনির আলী বলেন, একসময় এখানে সবুজের সমারোহ ছিল। দেশের কোথাও এই গ্যালারির মতো সুন্দর পরিবেশ ছিল না। অথচ এটি বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থায় আছে। মাঠে যদি ঘাস থাকে তাহলে গ্যালারিতে কেন থাকবে না। এটি কর্তপক্ষের  নজরে পড়ে না কেন?

গ্রীন গ্যালারি সম্পর্কে দর্শকদের কেউ কেউ আবার দোষারোপ করলেন গ্রাউন্ডসের দেখভালের দায়িত্বে থাকা কর্তৃপক্ষকে। যদিও কর্তৃপক্ষ বলছে ভিন্ন কথা। গ্রীন গ্যালারির বেহাল অবস্থা সম্পর্কে জানতে চাইলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জয়দ্বীপ দাশ ঢাকা পোস্টকে বলেন,মূলত শুষ্ক মৌসুমে ঘাস একটু কম থাকে। তাছাড়া খেলা শুরুর আগে গ্যালারি সবুজই ছিল। গ্যালারিতে যখন দর্শক ঢুকে তাদের হাঁটা-চলা, বসাতে ঘাস মরে যায়। আর যেহেতু ব্যাক টু ব্যাক ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে আমরা তো কাজ করতে পারছি না তারপরও আমরা যতটুকু সম্ভব দেখভাল করে যাচ্ছি।

এফআই