দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যাপক গণসংযোগ করছেন সাকিব আল হাসান। নিজ জন্মভূমি মাগুরা দাপিয়ে বেড়াচ্ছেন টাইগার এই অধিনায়ক। আজ শুক্রবার সাকিবের জন্য মাগুরা গিয়েছেন তার ছোটবেলার দুই গুরু নাজমুল আবেদিন ফাহিম এবং মোহাম্মদ সালাউদ্দিন।

পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সালাউদ্দিন বলেন, 'অনেকদিন দেখা হয় না, সেটা আমার একটা উদ্দেশ্য যে আমার সাথে দেখা হয় না, কথা হয় না। অনেকদিন ধরেই সাকিবের সঙ্গে আমার দেখা হয় না। সাকিব যেহেতু একটা কাজ শুরু করছে নতুনভাবে, তার জন্য দোয়া করাটা আমার জন্য একটা নৈতিক দায়িত্ব এবং আমি মনে করি আমি আর স্যার (ফাহিম) আসছি সাকিবকে দোয়া করতে। সে যেন ভালো কিছু করে। সে যেন তার নতুন পথটা ঠিকমতো কাজ করতে পারে সে জন্যই আসা।'

সাকিবকে নতুনভাবে দেখে খুশি সালাউদ্দিনও, 'আমার কাছে দেখতে খুব ভালো লাগছে যে সাকিব খুব এক্টিভ এবং পরিশ্রম করছে তার নতুন পথচলাতে। সে চেষ্টা করছে এবং তাকে নতুন রূপেই দেখছি আমি। কাছ থেকে যতদিন দেখছি তারপরে সে অনেক মানুষের সাথে মিশে কাজ করছে। সেটা দেখে খুবই ভালো লাগছে। ভবিষ্যতে আরো ভালো কাজ করবে আমি মনে করি।

প্রিয় শিষ্য সাকিবকে যে উপদেশও দিলেন সালাউদ্দিন, 'উপদেশ একটাই যে সে যেমন খেলার মাঠে বিশ্বসেরা ছিল এখানেও যেন সে বিশ্বসেরা হতে পারে এই জায়গাতে। যখনই যে কাজটা করুক কাজটাতে যেন সফল হয়। সেভাবে যেন চিন্তা করে আগেও যেভাবে দেশবাসীকে উপহার দিছে এখানেও যেন সেটা দিতে পারে এটাই দোয়া করি সবসময়।'

দুই কোচ ছাড়াও এদিন মাগুরায় এসেছেন জাতীয় দলের একঝাঁক তারকা ক্রিকেটার। মুমিনুল হক থেকে শুরু করে নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, নাঈম শেখরা। 

এসএইচ/এফআই