আসন্ন আইপিএল এবং পিএসএলের নিলাম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। মূলত জাতীয় দলকে বেশি সময় দিতেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

আঙুলের চোটের কারণে উন্নত চিকিৎসার খোঁজে সাকিব এখন অবস্থান করছেন আমেরিকাতে। আর সেখানে গতকাল এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাকিব নিজেই জানালেন আইপিএল এবং পিএসএলে নিজের না থাকা নিয়ে। 

এ সময় সাকিব বলেন, 'আইপিএলে নামও দেইনি। পিএসএলে আমার ম্যানেজার যখন নাম দিয়েছিল, তখন আমি বলেছি নামটা সরিয়ে নিতে। পুরো সময়টাই যেন জাতীয় দলে দিতে পারি। আগে ফ্যাঞ্চাইজি যে টুর্নামেন্টগুলোতে খেলতাম হয়তো এগুলো আমি স্যাক্রিফাইস করব।'

সাকিব বলেন, আমার খুব আশা ছিল নিউজিল্যান্ডে এটলিস্ট ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে যাব। এখন টিম যাচ্ছে। আমি প্লান করেছিলাম ওরকম। কারণ আমার ধারণা ছিল ৪ সপ্তাহের মধ্যেই ঠিক হয়ে যাবো। গত দুই দিন আগেও আমি এখানে ডাক্তার দেখিয়েছি সে বলেছে আরও ২ সপ্তাহ অপেক্ষা করতে। তারপর আসতে আসতে রিহ্যাভ শুরু করতে। যতটুকু লাগার কথা ছিল তার থেকে বেশি লাগছে, ৬ সপ্তাহের মতো। তারপর ফিটনেস রিহ্যাভ, বিপিএলের আগে খুব বেশি অপশনও আমি দেখছি না। ইলেকশনও আছে, স্বাভাবিকভাবেই এদিকটাই আমি বিজি থাকব।

বিপিএল দিয়ে ক্রিকেটে ফেরার ব্যাপারে আশাবাদী সাকিব। বলেন, বিপিএল থেকেই খেলাটা শুরু হবে বলে আমি মনে করি। বিপিএলের প্রথম থেকেই ভালো অবস্থায় খেলতে পারব ফিট হয়ে।'

এসএইচ/এফআই