অধিনায়ক টেম্বা বাভুমাকে বাদ রেখেই ভারতের বিপক্ষে ঘরের মাঠের দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। বাভুমার বদলে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। বিশ্বকাপেও চোটের কারণে কয়েকটি ম্যাচে খেলতে পারেননি বাভুমা। সেই ম্যাচগুলোতে নেতৃত্ব দিয়েছিলেন মার্করাম।

ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের বিপক্ষে সাদা বল ক্রিকেটের দুই সিরিজে বাভুমা ও কাগিসো রাবাদাকে বিশ্রাম দেওয়া হয়েছে। দুজনই এ সময় টেস্ট সিরিজের প্রস্তুতিতে মনোযোগ দেবেন। 

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে বাভুমার নেতৃত্বে সেমিফাইনালে খেলেছিল দক্ষিণ আফ্রিকা। যদিও ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি অধিনায়ক বাভুমা। ৮ ইনিংস ব্যাট করে মাত্র ১৮.১২ গড়ে ১৪৫ রান করেন তিনি।

বিশ্বকাপের দল থেকে মোট ছ’জন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে ওয়ানডের দল থেকে। বাভুমা ছাড়া বাকিরা হচ্ছেন- জেরাল্ড কোয়েটজে, মার্কো জানসেন, লুঙ্গি এনগিডি ও কাগিসো রাবাদা। এর মধ্যে উইকেটকিপার ব্যাটার ডি কক বিশ্বকাপের পর একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।  

ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়া বাহিনী। তাছাড়া ২ ম্যাচের একটি টেস্ট সিরিজও খেলবে দুই দল।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড : এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, ম্যাথু ব্রিৎজ, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েটজে, ডোনোভান ফেরেইরা, রেজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, অ্যান্ডিলো ফেহলুকায়ো, তাবরিজ শামসি, ট্রিস্টান স্টাবস ও লিজার্ড উইলিয়ামস।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড : এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, নান্দ্রে বার্গার, টনি ডি জোর্জি, রেজা হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, ডেভিড মিলার, মিহলালি মঙ্গোয়ানা, উইয়ান মুল্ডার, অ্যান্ডিলো ফেহলুকায়ো, তাবরিজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইনি ও লিজার্ড উইলিয়ামস।