সাদা বলের ক্রিকেটে দারুণ সময় পার করছেন গেলন ম্যাক্সওয়েল। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দুর্দান্ত এই অজি অলরাউন্ডার। তার মতো একজন জেনুইন অলরাউন্ডার যেকোনো দলের জন্যই বাড়তি পাওয়া। রঙিন পোশাকে রঙ ছড়ালেও সাদা পোশাকে দেখা যায় না তাকে। তবে এবার টেস্টেও খেলার ইচ্ছা জানিয়েছেন তিনি।

প্রায় অর্ধযুগ ধরে অস্ট্রেলিয়া জার্সিতে টেস্ট খেলেন না ম্যক্সওয়েল। শেষবার জাতীয় দলের হয়ে ২০১৭ সালে টেস্ট খেলেছেন এই অলরাউন্ডার। তাছাড়া অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডেও নিয়মিত নন তিনি।

টেস্ট ক্যারিয়ার প্রসঙ্গে ম্যাক্সওয়েল বলেন, 'টেস্ট ম্যাচ খেলার ব্যাপারে আমি আশা ছেড়ে দেইনি। আমি যেভাবে সাদা বলের ক্রিকেটে খেলছি, আমার মনে হয় আমাকে সময়ের ব্যাপারে আরও বেশি বাস্তববাদী হতে হবে।'

২০২৩ বিশ্বকাপে অসাধারণ সময় কেটেছে ম্যাক্সওয়েলের। আফগানিস্তানের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জয় এনে দিয়ে অসাধারণ সব রেকর্ডও গড়েছেন তিনি। ফাইনালে ট্রাভিস হেডের সেঞ্চুরির ম্যাচে শেষদিকে নেমে দুই রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাক্সওয়েলের কাছে সেই দুই রান যেন পুরো আসর থেকেই মূল্যবান।

তিনি আরও বলেন, 'ফাইনাল ম্যাচে করা সেই দুই রান অসাধারণ ছিল। আমি মনে করি কোনোকিছুই এটার উপরে যেতে পারে না । এমনকি পুরো টুর্নামেন্টে কিছু কিছু মুহূর্ত ছিল, কিন্তু ফাইনালে.. সেটার উপরে আসলে কিছুই যেতে পারে না।'

এইচজেএস