বাংলাদেশ জাতীয় দলের হয়ে নিজের পরবর্তী সিদ্ধান্ত নিয়ে কথা বলতে আজ বিসিবির সঙ্গে বসেছিলেন তামিম ইকবাল। বেলা ১২ টায় বিসিবি সভাপতির বাসভবনে প্রবেশ করেন তামিম। এরপর ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে তামিম-পাপনের আলোচনা চলে। 

পাপনের বাসভবন থেকে বেলা দেড়টার কিছুক্ষণ পরই চলে যান তামিম। তবে গণমাধ্যমের সঙ্গে এদিন কোনো ধরণের কথাই বলেননি টাইগার এই ওপেনার। 

গেল ২৩ সেপ্টেম্বরের পর থেকে আর জাতীয় দলের হয়ে দেখা যায়নি তামিমকে। এ ছাড়া বাংলাদেশের বিশ্বকাপ দলে না থাকার পর থেকেই ক্রিকেট থেকে অনেকটা দূরে আছেন টাইগার এই ওপেনার। 

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট থেকে সরে দাঁড়ান তামিম। জানা যায় বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও থাকছেন না তিনি! এমনকি সেই সিরিজের দলে থাকা ক্রিকেটারদের নামও চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। তবে প্রশ্ন একটা থেকেই যাচ্ছে, কবে মাঠে ফিরছেন তামিম। নাকি আদৌ ফিরবেন না জাতীয় দলের হয়ে! 

সব প্রশ্নের উত্তর খুঁজতেই আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে বসেন তামিম। এর আগে বিসিবির সাথে সভা হওয়ার কথা ছিল গেল ২২ নভেম্বরে। সেটি এতদিন পেরিয়ে গেলেও হয়নি। এদিকে ধারণা করা হচ্ছে ২০২৪ সালের বিপিএল দিয়েই ২২ গজে আবারো প্রত্যাবর্তন করবেন তামিম। 

বিপিএলে তার দল ফরচুর বরিশালও তাকে নিয়ে বেশ আশাবাদী। দিন কয়েক আগেই দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তামিম। তবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। ফেসবুক পোস্টে তামিম লিখেছিলেন, 'মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাটা সবসময় আনন্দের।' 

এসএইচ/এফআই