ঘরের মাঠে বিশ্বকাপের তৃতীয় শিরোপা জয়ের স্বপ্ন পূরণ হয়নি ভারতের। পুরো টুর্নামেন্টে দাপট দেখালেও কেবল ফাইনালে তারা অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়েছিল। এমন হারের পর দেশটির নানা জায়গায় অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছেন ক্রিকেটভক্তরা। তেমনই একটি— বাবার হাতে ছেলে খুন। ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচ চলাকালে পরিস্থিতি বেগতিক দেখে টিভি বন্ধ করে দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ছেলেকে হত্যা করেন তার বাবা। ভারতের উত্তর প্রদেশে এই ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ভুক্তভোগী ওই তরুণের নাম দিপক। কানপুরের একটি বাড়িতে তার বাবা গণেশ প্রসাদ খেলা দেখছিলেন, ওই সময় দিপক এসে দ্রুত রাতের খাবার রান্না করতে বলেন বাবাকে। কিন্তু খেলায় মনোযোগী বাবা তার কথায় সায় না দেওয়ায় দিপক টিভির সুইচ বন্ধ করে দেন। এরপরই দুজনের কথা কাটাকাটির শুরু। যা একপর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়।

ওই সময় দিপকের বাবা গণেশ মাতাল অবস্থায় ছিলেন বলে উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি। ফলে এক সময় মোবাইলের চার্জার দিয়ে ছেলেকে শ্বাসরোধ করে বসেন বলে জানিয়েছে পুলিশ। এতে দিপকের মৃত্যু হয়। এরপরই সেখান থেকে গণেশ পালিয়ে গেলেও সোমবার কানপুর পুলিশ তাকে গ্রেপ্তার করে।

প্রতিবেদনে বলা হয়, দিপকের মরদেহ সিড়িতে পড়ে থাকতে দেখেন তার এক আত্মীয়। খেলা দেখার একপর্যায়ে বিবাদের জেরে তাৎক্ষণিক ওই হত্যাকাণ্ড ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। কানপুরের সহকারী পুলিশ কমিশনার ব্রিজ নারায়ণ সিং বলেছেন, এই হত্যাকাণ্ডে মোবাইলের চার্জার কেবল ব্যবহার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুলিশ আরও জানায়, বাবা-ছেলে দুজনেই প্রায় সময় একসঙ্গে বসে মদ্যপান করে এবং তাদের মধ্যে মারামারির ঘটনাও ঘটে। তারই ধারাবাহিকতায় গত সপ্তাহে দিপক তার মাকে মারধর করলে, তিনি বাড়ি ছেড়ে চলে যান।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। যেখানে টুর্নামেন্টজুড়ে টানা ১০ ম্যাচে অপরাজিত ভারত আগে ব্যাট করে নির্ধারিত ওভারে তোলে ২৪০ রান। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৬ উইকেট হাতে রেখেই সেই লক্ষ্য টপকে যায়। ফলে রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা জেতে অজিবাহিনী।

এএইচএস