রিপোর্টারদের সর্ববৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে আজ থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’। রাজধানীর পল্টন ময়দানে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন)  টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

এবারই প্রথমবারের মতো সর্বোচ্চ সংখ্যক দল ৫৫টি গণমাধ্যমের কর্মীরা এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করছে। উদ্বোধনী দিনে ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের শেষ ম্যাচে ঢাকা পোস্ট মানবকন্ঠের বিপক্ষে জয় পেয়েছে। ঢাকা পোস্টের পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ গত আসরের রানার্স আপ দল চ্যানেল আই।

দিনের অন্য ম্যাচগুলোতে যথাক্রমে কালের কন্ঠ, নিউজ২৪, জিটিভি, বৈশাখী টিভি, বিজনেস পোস্ট, খবর সংযোগ, কালবেলা, আজকের পত্রিকা, বাংলাদেশ প্রতিদিন, রাইজিং বিডি ও নিউ এজ।

সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হয় নিউ এজ এবং বাংলাদেশ অবজারভারের মধ্যে। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেটে ৯৮ রান করে নিউএইজ। সর্বোচ্চ ২৯ রান করেন ফয়েজ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৯৮ রান তুলতে নির্ধারিত ওভার শেষ হয় অবজারভারের। খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে অবজারভারকে হারিয়ে পরবর্তী রাউন্ডে ওঠে নিউ এজ।

টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, 'সাংবাদিকরা আমাদের গঠনমূলক সমালোচনা করবে। দেশের উন্নয়নে কাজ করবে। আমরা আপনাদের পাশে আছি।' ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন।

এজেড/এইচজেএস