গতকাল বাবর আজম দায়িত্ব ছাড়ার পরপরই নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে শাহিন আফ্রিদিকে। আর টেস্টের দায়িত্ব পেয়েছেন শান মাসুদ। দায়িত্ব পেয়ে আফ্রিদি জানিয়েছেন, মাঠের ক্রিকেটে পাকিস্তানের গৌরব ধরে রাখতে কাজ করবেন তিনি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) টুইটে আফ্রিদি লিখেন, 'পাকিস্তানের-টোয়েন্টি ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে পেরে আমি সম্মানিত ও রোমাঞ্চিত। পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং ভক্তদের আস্থা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানাই।'

'আমি দলের চেতনা ধরে রাখতে এবং ক্রিকেট মাঠে আমাদের দেশের গৌরব ধরে রাখতে আমার সেরাটা দেব। ঐক্য, আস্থা ও নিরলস প্রচেষ্টার মধ্যেই আমাদের সাফল্য নিহিত। আমরা শুধু একটি দল নই; আমরা সবাই ভাই, এটি একটি পরিবার। চলো আমরা একসাথে জেগে উঠি।'-আরো যোগ করেন তিনি।

অধিনায়ক হিসেবে আফ্রিদির প্রথম অ্যাসাইনমেন্ট হবে নিউজিল্যান্ডে ১২ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের অভিজ্ঞতা না থাকলেও পিএসএলে লাহোর কালান্দার্সের অধিনায়কত্ব করেছেন আফ্রিদি। ২০২২ এবং ২০২৩ সালে দলকে শিরোপাও জিতিয়েছেন তিনি। 

এশিয়া কাপে ব্যর্থ হওয়ার পর থেকেই কাঁটাছেঁড়া চলছিলো বাবর আজমের অধিনায়কত্ব। বিশ্বকাপে সেমিতে খেলতে না পেরে এই আলোচনা আরো বাড়তে থাকে। এছাড়া পুরো আসরে ব্যাটিংয়ে খুব একটা ভালো করতে পারেনি বাবর। বিশ্বকাপ কাটিয়ে দেশে ফিরে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানাের ঘোষণা দেন তিনি।

এইচজেএস