বিশ্বকাপ খেলতে গিয়ে দ্বিতীয় দফায় আজ দেশে ফিরেছেন লিটন দাস। সন্ধ্যায় ঢাকায় পা রাখেন তিনি। জানা গেছে, জরুরী পারিবারিক কাজে দেশে ফিরেছেন এই ওপেনার। আগামী ৯ নভেম্বর পুনেতে আবারও দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

এর আগে গত বুধবার কলকাতা থেকে বাংলাদেশে এসেছিলেন লিটন। প্রথম দফায় মূলত, সন্তানসম্ভবা স্ত্রীকে দেখতেই এসেছিলেন তিনি। সেই সময়ে দুই দিনের ছুটি কাটিয়ে ৩ নভেম্বর রাতে আবার দলের সঙ্গে যোগ দেন এই উইকেটকিপার ব্যাটার।

লিটন বিমান বন্দর থেকে বের হওয়ার মিনিট বিশেক আগেই বেরিয়েছেন সাকিব আল হাসান। একই ফ্লাইটে তারা দেশে ফিরেছেন। দিন দুয়েকের ছুটি কাটিয়ে লিটন আবারও ভারতে ফিরবেন। তবে সাকিবের বিশ্বকাপ এখানেই শেষ।

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। সেই চোটে বাংলাদেশ দলের অধিনায়কের বিশ্বকাপ যাত্রা শেষ হয়ে গেছে। আজ এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবের চোট নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁ হাতের তর্জনীতে আঘাত পান। পরে হাতে টেপ পেঁচিয়ে ব্যথানাশক ওষুধ খেয়ে তিনি ব্যাটিং চালিয়ে যান। ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্স-রে করা হয়। সেখানে দেখা যায় তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরেছে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।'

এইচজেএস