বিশ্বকাপের আগে থেকেই মাঠ এবং মাঠের বাইরে একাধিক বিতর্ক ধাওয়া করছে পাকিস্তানকে। গত এশিয়া কাপে ভরাডুবির পর ড্রেসিংরুমে দলটির অধিনায়ক বাবর আজম এবং পেসার শাহিন শাহ আফ্রিদির মধ্যে বাদানুবাদ হয় বলে খবর বেরিয়েছিল। ভারত বিশ্বকাপেও চেনা ছন্দে নেই বাবর আজমরা। টানা চার হারে ৯২’ বিশ্বজয়ীদের সেমিফাইনালে খেলা নিয়েই আছে ঘোর অনিশ্চয়তা। এর মধ্যে পাকিস্তান ক্রিকেটে নতুন করে বিতর্ক। 

গত শনিবার পাকিস্তানের সাবেক উইকেটকিপার রশিদ লতিফ দাবি করে বলেছিলেন, অধিনায়ক বাবর পিসিবি প্রধান জাকা আশরাফের সঙ্গে ভারত থেকে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেছেন। এমনকী ফোন না ধরায় তিনি জাকা আশরাফকে হোয়াটসঅ্যাপে বার্তাও পাঠান। কিন্তু বোর্ড প্রধান সেটিতেও সাড়া দেননি।

রশিদ লতিফের এমন বক্তব্য দ্রুত ছড়িয়ে পড়ে। বোর্ড ও বাবরের মধ্যে দ্বন্দ্ব নিয়ে সরব হয় মিডিয়াগুলো। যদিও বিষয়টি তখনই অস্বীকার করেন জাকা আশরাফ। এবার বাবরের সঙ্গে কোনো ঝামেলা নেই, এটা প্রমাণ করতে গিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান নতুন করে আরেকটা ঝামেলাই বাধিয়ে ফেললেন।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে বাবর আজম ও বোর্ডের চিফ অপারেটিং অফিসার সালমান নাসিরের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করেছেন তিনি। যা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

মূলত বাবরের সঙ্গে যে বোর্ডের চেয়ারম্যানের কথা হয় না, সেটির প্রমাণ দিতেই টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় জাকা আশরাফ সেই খুদেবার্তা দেখিয়েছেন। বাবর ও সালমান নাসিরের কথোপকথনে দেখা যায়, বোর্ডের চিফ অপারেটিং অফিসার বাবরকে প্রশ্ন করছেন তিনি বোর্ডের চেয়ারম্যানকে ফোন করেছেন কি না। জবাবে বাবর লিখেছেন, তিনি জাকা আশরাফকে ফোন করেননি।

জাকা আশরাফের সঙ্গে বাবর আজম। ফাইল ছবি

জাকা আশরাফ জানিয়েছেন, ‘সে (লতিফ) বলেছে যে আমি তার (বাবর) ফোন ধরি না। সে তো আমাকে কখনো ফোনই দেয় না। দলের অধিনায়কের ডিরেক্টর ইন্টারন্যাশনাল বা চিফ অপারেটিং অফিসারের সঙ্গে আলোচনা করার কথা।

এ ঘটনার পর নতুন করে আলোচনা শুরু হয়েছে, জাকা আশরাফ কী বাবরের অনুমতি নিয়ে তার ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ বার্তা প্রকাশ করেছেন টিভিতে! পাকিস্তানের সাবেক ক্রিকেটার আজহার আলী এই প্রশ্নও তুলেছেন যে টেলিভিশন চ্যানেলটিও কি বাবরের অনুমতি নিয়েছিল?

এফআই