বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। ৫ ম্যাচ খেলে দলটির জয় মােটে দুইটি। এরমধ্যে ভারত-অস্ট্রেলিয়া-আফগানিস্তানের বিপক্ষে টানা তিন ম্যাচে হেরে সমালোচনার মুখে বাবর আজমের অধিনায়কত্ব। এমন পরিস্থিততেে বিশেষ ঘোষণা দিয়েছে পিসিবি। বিবৃতি দিয়ে বাবর আজমদের পাশে থাকার কথা জানিয়েছে দেশটির বোর্ড।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পিসিবি এক বিবৃতিতে বলেছে, ‘সাফল্য এবং পরাজয় খেলার অংশ। অধিনায়ক বাবর আজম এবং প্রধান নির্বাচক ইনজামাম-উল-হককে ২০২৩ সালের আইসিসি বিশ্বকাপের জন্য দল গঠনে স্বাধীনতা ও সমর্থন দেওয়া হয়েছিল। অধিনায়ক বাবর আজম এবং টিম ম্যানেজমেন্টের পাশে আছে বোর্ড, সাবেক ক্রিকেটারদেরও পাশে থাকার আহ্বান করা হচ্ছে।’

আহমেদাবাদে ভারতের বিপক্ষে লড়াইটুকুও করতে পারেনি পাকিস্তান। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর, আফগানিস্তান ম্যাচ ছিল পাকিস্তানের জন্য ঘুরে দাঁড়ানোর লড়াই। কিন্তু আফগানদের কাছে লজ্জাজনকভাবে হেরে ফের কাঠগড়ায় পাকিস্তানের পারফরম্যান্স। তবে পিসিবি বলছে, টুর্নামেন্টের মাঝপথে দলের সাফল্য-ব্যর্থতা নিয়ে কোনো কাঁটাছেঁড়া করা হবে না।

পিসিবি বলেছে, ‘দল নিয়ে পরবর্তী পদক্ষেপ টুর্নামেন্টের পরে নেওয়া হবে। বিশ্বকাপে দলের পারফরম্যান্সের ভিত্তিতে ভবিষ্যতের কথা ভেবে পাকিস্তান ক্রিকেটের সর্বোত্তম স্বার্থে বোর্ড নিজেদের সিদ্ধান্ত নেবে।'

'তবে বর্তমানে, পিসিবি-র তরফ থেকে বলা সকল ভক্ত, সাবেক খেলোয়াড় এবং স্টেকহোল্ডারদের বলা হচ্ছে, তারা যেন দলের পাশে থাকে এবং একসঙ্গে পাকিস্তান দলকে উৎসাহিত করে। কারণ বাবর আজমের নেতৃত্বাধীন দলটি জয়ের ধারায় ফিরতে চেষ্টা করছে।’-আরও যোগ করা হয়েছে।

এইচজেএস