পুনেতে ভারতের বিপক্ষে সেভাবে লড়াই জমিয়ে তুলতে পারছেন না বাংলাদেশের পেসাররা। শুভমান গিলের ফিফটির পর ওয়ানডেতে ৬৯তম ফিফটি পেয়েছেন বিরাট কোহলি। যার ওপর ভর করে জয়ের পথে এগোচ্ছে ভারত। এর আগে বাংলাদেশ দলের ব্যাটিং শেষে ভারতীয় দর্শকদের পানি দিতে দেখা যায় চোটের কারণে একাদশের বাইরে থাকা অধিনায়ক সাকিব আল হাসানকে।

মূলত ইনিংস বিরতির সময় সাকিবকে দেখা যায় মাঠের পাশে থাকা দর্শকদের পানি দিচ্ছেন। তার সঙ্গে ছিলেন দলের সহকারী ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্স। ম্যাচ শুরুর আগমুহূর্ত পর্যন্ত খেলার জন্য মুখিয়ে ছিলেন টাইগার অধিনায়ক। কিন্তু পুরো ফিট না থাকায় তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় টিম ম্যানেজমেন্ট।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচে উঁরুর ইনজুরিতে পড়েন সাকিব। ফিটনেস পরীক্ষায় গত দুদিন তাকে সাবলীল অনুশীলনও করতে দেখা যায়। কিন্তু সেই ইনজুরি পুরোপুরি না সারায় ভারতের বিপক্ষে এই ম্যাচে মাঠে নামেননি সাকিব। তবে ডাগআউট থেকে ঠিকই দলকে উজ্জ্বীবিত করতে দেখা গেছে তাকে। হাত তালিতে জানান দিয়েছেন– তিনি সতীর্থদের পাশে আছেন।

এরপর আরও একটি দৃশ্যে ক্যামেরাবন্দি হন সাকিব। বাংলাদেশ দল তখন ফিল্ডিং করছিল। পানি পানের বিরতিতে বোতল আর তোয়ালে হাতে মাঠে দেখা যায় সাকিবকে। নিজের দলের খেলোয়াড়দের খাওয়ালেন পানি। একাদশে না থেকেও সাকিবের এমন উদ্দীপনা আগেও দেখা গেছে। ডাগআউট থেকে সতীর্থদের প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন তিনি।

এসএইচ/এএইচএস