ভারতীয় ওপেনার শুভমান গিল ও কিংবদন্তি শচীন টেন্ডুলকারের মেয়ে সারা টেন্ডুলকারকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা রয়েছে। হরহামেশা দুজনের সম্পর্ক নিয়ে নানা মন্তব্যে মুখর থাকেন নেটিজেনরা। গিলের ব্যাটিংয়ের সময় তাই তো ক্যামেরা ঘুরে-ফিরে সারাকে খুঁজে নেয়। বাংলাদেশ-ভারত ম্যাচে চলতি বিশ্বকাপের প্রথম ফিফটি পেয়েছেন গিল। এ সময় গ্যালারিতে উচ্ছ্বসিত সারাকে তালি দিতে দেখা যায়।

সারা ও গিলের সম্পর্ক নিয়ে কত গুঞ্জনেই না ছড়ানো হয়েছে দেশটির সংবাদমাধ্যমে। দুজনের সম্পর্ক যাই হোক না কেন, গিল এখন পুরোদস্তুর মনোযোগ দিয়েছেন বিশ্বকাপে। তাদের মধ্যে এখনও সম্পর্ক রয়েছে বলে অনেকে মনে করেন। এক সময় একে অপরকে উদ্দেশ্য করে ইন্সটাগ্রামে পোস্ট করেছিলেন, এরপর তাদের বিচ্ছেদেরও গুঞ্জন ছড়ায়। তবে গিল-সারার কেউই সম্পর্কের গুঞ্জন নিয়ে মুখ খোলেননি।

ডেঙ্গু আক্রান্ত হওয়ায় বিশ্বকাপের প্রথম দুটো ম্যাচে নামতে পারেননি গিল। এরপর দ্রুত সময়ে সেরে ওঠে পাকিস্তানের বিপক্ষে তিনি একাদশেও ছিলেন। যদিও সেই ম্যাচে গিল মাত্র ১৬ রানেই ফিরে যান।

আজকের ম্যাচে শরীফুলের বলে অফ সাইডে সিঙ্গেল নিয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি গিলের ১০ম ফিফটি, আছে ৬টি সেঞ্চুরিও। ৫টি চার ও দুই ছক্কায় তিনি ৫২ বলের ইনিংসটি সাজিয়েছেন। তবে এরপর আর ইনিংস বড় করতে পারেননি গিল। ৫৫ বলে তিনি ফিরেছেন ৫৩ রানে।

২০তম ওভারে এই ওপেনারকে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। যেখানে বড় কৃতিত্ব আছে মাহমুদউল্লাহ রিয়াদের। ডাউন দ্য গ্রাউন্ডে এসে মিরাজকে তুলে মেরেছিলেন গিল। ওয়াইড লং অনে সময়মতো লাফ দিয়ে ভালো ক্যাচ নিয়েছেন মাহমুদউল্লাহ। ভারতের দুই ওপেনার রোহিত-গিল দুজনেই থামলেন ফিফটির পরপরই। 

এএইচএস