বিশ্বকাপে টানা দুই জয়ের পর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হোঁচট খেয়েছে পাকিস্তান। গত ১৪ অক্টোবরের হাই-ভোল্টেজ ম্যাচটি ঘিরে উত্তাপ তুঙ্গে থাকলেও রোহিত শর্মাদের বিপক্ষে লড়াইটাই চালাতে পারেনি বাবর আজমরা। একপেশে ম্যাচটিতে ৭ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। এমন হারের পর স্বাভাবিকভাবেই ব্যাকফুটে চলে গেছে ম্যান ইন গ্রিনরা। 

এর মধ্যেই দলটির জন্য আরেক দুঃসংবাদ, পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডের বেশ কয়েকজন ক্রিকেটার জ্বরের কবলে পড়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া বিভাগের বরাত দিয়ে দেশটির বেশ কয়েকটি গণমাধ্যম জানাচ্ছে, গত কিছু দিনে দলের বেশ ক’জন ক্রিকেটার জ্বরে আক্রান্ত হয়েছেন। তারা আবার সুস্থও হয়ে উঠেছেন। এর মধ্যে কয়েকজন এখনও মেডিকেল টিমের পর্যবেক্ষণে রয়েছে।’ 

কারা অসুস্থ হয়েছেন পিসিবির পক্ষ থেকে সেটি খোলাসা না করা হলেও শোনা যাচ্ছে, জ্বরের কবলে পড়েছিলেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি ও তরুণ লেগ স্পিনার উসামা মীর। যদিও এ দুজন এখন অনেকটা সুস্থ হয়ে গেছেন বলেই খবর। এর মধ্যে নতুন করে পাক ওপেনার আব্দুল্লাহ শফিকের অসুস্থতার খবর পাওয়া যাচ্ছে। এই ব্যাটারও জ্বরে ভুগছেন বলে দাবি পাকিস্তানি গণমাধ্যমে। 

এদিকে, আগামী ২০ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। তার আগে আজ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুশীলন করার কথা ছিল বাবরদের। কিন্তু আজকের অনুশীলনটি বাতিল করা হয়েছে। ধারণা করা হচ্ছে, দলের ক্রিকেটারদের শারীরিক অসুস্থতার বিষয় মাথায় রেখেই আজ তাদের বিশ্রাম দেওয়া হয়েছে। 

স্বাস্থ্য প্রটোকল অনুযায়ী, ক্রিকেটারদের নিয়মিত কোভিড-১৯ ও ডেঙ্গু পরীক্ষা করানো হচ্ছে। এর আগে বিশ্বকাপের আগমুহূর্তে ডেঙ্গু পজিটিভ হন ভারতীয় তারকা ব্যাটার শুভমান গিল। বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি তিনি। যদিও সর্বশেষ ম্যাচে আহমেদাবাদে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে একাদশে ফেরেন গিল।

এফআই