বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচেই উড়ন্ত সূচনা পেয়েছে দুই প্রতিদ্বন্দ্বি দেশ ভারত এবং পাকিস্তান। শিরোপাপ্রত্যাশী এই দুই দলের পরের ম্যাচ একে অন্যের বিপক্ষে। বিশ্বকাপের এই হাইভোল্টেজ ম্যাচের আগে দুই দলই ঝালিয়ে নিচ্ছে নিজেদের। চলছে শেষ মুহূর্তের মাঠে নামার হিসেব নিকেশ। 

তবে এই মুহূর্তে ভারতের সবচেয়ে বড় চিন্তার নাম ওপেনিং পজিশন। শুভমান গিল ডেঙ্গুর কারণে মিস করেছেন বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ। তার বদলে রোহিত শর্মার সঙ্গী হয়েছেন ঈশান কিষাণ। তবে রান পাননি আসরের বিগ ম্যাচে। অস্ট্রেলিয়ার বিপক্ষে শুন্য রানে আউট হওয়ার পর অবশ্য আফগানিস্তান ম্যাচে করেছেন ৪৭ রান।  

তবে র‍্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা শুভমানকে মিস করেছে ভারত। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তাকে পেতে মরিয়া ভারতের টিম ম্যানেজমেন্ট। আর সেই সম্ভাবনা কিছুটা জোরালোও হয়েছে। গতকাল রাতেই চেন্নাই থেকে আহমেদাবাদে উড়ে গিয়েছেন গিল। এমনকি আজ (বৃহস্পতিবার) অনুশীলন করার কথাও রয়েছে তার। 

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে অবশ্য আরও একদিন সময় পাচ্ছে ভারত। গিলের শারীরিক অবস্থা বিবেচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নিবে ভারত। তবে পরিপূর্ণ ফিট হতে তরুণ এই ওপেনারকে সময় দেওয়ার পক্ষে তারা। 

এর আগে, গত সপ্তাহের শুরুতে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন গিল। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামা হয়নি। এ্রপর সোমবার জানা যায়, দলের সঙ্গে দিল্লিতে ভ্রমণ করেননি ভারতের এই ওপেনার। ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছিল, গিলের প্লাটিলেটের পরিমাণ কমে যাওয়ায় তাকে চেন্নাইয়ের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও সেখানে খুব বেশি সময় থাকতে হয়নি তাকে। 

জেএ