সাকিব-মুশফিকদের বিশ্বকাপ নিয়ে আলোচনা তুঙ্গে। এমন মুহূর্তে এশিয়ান গেমসের ক্রিকেটে প্রতিনিধিত্ব করছে আরেক বাংলাদেশ। সাইফ হাসানের নেতৃত্বে আগামীকাল (বুধবার) থেকে শুরু হচ্ছে পদক জয়ের মিশন।

হাংজু এশিয়ান গেমসে বাংলাদেশ একটি পদক জিতেছে। একমাত্র পদকটি এসেছে ক্রিকেট থেকে। নিগার সুলতানা জ্যোতিরা ব্রোঞ্জ জিতে দেশে ফিরেছেন। কাল থেকে সাইফ হাসানদের লড়াই। এশিয়ান গেমসের ইতিহাসে বাংলাদেশের একটিই স্বর্ণ সেটা পুরুষ ক্রিকেটেই ২০১০ গুয়াংজু এশিয়ান গেমসে। 

বিশ্বকাপ থাকায় জাতীয় দলের খেলোয়াড়রা এশিয়াড স্কোয়াডে নেই। জাতীয় দলের বাইরের খেলোয়াড়দের দিয়েই দল সাজিয়েছে বিসিবি। এই দলের অধিনায়কত্ব সাইফ হাসানের কাঁধে। গেমসের আমেজ একটু ভিন্নভাবেই টের পেয়েছেন সাইফ, ‘গেমসটি অবশ্যই ভিন্নমাত্রার। এখানে এশিয়ার সব দেশের সব খেলার খেলোয়াড়ই রয়েছে।’

বাংলাদেশ শীর্ষ চার র‌্যাংকিংয়ে থাকায় সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। আগামীকাল কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। নন টেস্ট প্লেয়িং নেশন এবং অনেক দুর্বল দল হলেও অধিনায়ক যথেষ্ট সমীহ করছেন, ‘কোনো প্রতিপক্ষকেই ছোট করে দেখার কিছু নেই। আমরা তাদের গুরুত্ব দিয়েই পরিকল্পনা করছি এবং মাঠে নামব।’

আগামীকাল কোয়ার্টার ফাইনাল জিতলে সেমিফাইনালে বাংলাদেশ ভারতের বিপক্ষে লড়বে। তিন দিন আগে হাংজুতে পৌঁছে ক্রিকেট দল কয়েকটি অনুশীলন সেশন করেছে।

আগামীকাল বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি। নারী ক্রিকেট অনুষ্ঠিত হয়েছে জিজিয়াং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। পুরুষ ক্রিকেটও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

এজেড/এফআই