বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে ফিরে গেছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বৈঠকে কোন প্রসঙ্গে আলোচনা হয়েছে সেটা অনেকটাই জানা! সেখানে সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব এবং বিশ্বকাপের দল ঘোষণার বিষয়টি স্থান পাওয়ার কথা। তবে এ নিয়ে মুখ খোলেননি মাশরাফি। শুধু সমস্যার প্রশ্নে একটি বাক্য বলেছেন, ‘কে বলেছে আপনাকে’।

তবে এই মুহূর্তে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় খবর- তামিমকে ছাড়াই বাংলাদেশের বিশ্বকাপ দল দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি ছড়িয়ে পরই জানা যায় তামিমের ভাই নাফিস ইকবাল বাংলাদেশের ম্যাচ চলাকালেই মাঠ ছেড়ে গেছেন। নাফিস বাংলাদেশ দলের লজিস্টিক ম্যানেজার। সে হিসেবে ম্যাচের সময় বা সিরিজ চলাকালে দলের সঙ্গেই থাকার কথা তার। ধারণা করা হচ্ছে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে মতবিরোধ হওয়ায় হঠাৎ এমন সিদ্ধান্ত নিয়েছেন নাফিস। তবে এভাবে দল ছেড়ে যাওয়ায় সাবেক এই ক্রিকেটার লজিস্টিক ম্যানেজারের চাকরি হারাতে পারেন।

আরও পড়ুন >> সাকিবের চাওয়াতেই বিশ্বকাপে রাখা হচ্ছে না নাফিসকে?

এর আগে আজ দুপুর ২টা নাগাদ মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে হাজির হন মাশরাফি। এরপর সেখানে হাজির হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পরবর্তীতে পাপনের সঙ্গে বৈঠক করেছেন মাশরাফি এমনটাই জানা যায়। বেলা সাড়ে ৩টায় মাশরাফি যখন বিসিবি ত্যাগ করছিলেন তখন তার কাছে এক সাংবাদিক প্রশ্ন করেন যেখানেই সমস্যা সেখানেই কি আপনি? জবাবে ছোট করে মাশরাফি উত্তর দেন, ‘কে বলেছে আপনাকে’।

মাশরাফি বিসিবি ত্যাগ করলেও এখনও সেখানে রয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান তৃতীয় ওয়ানডে শেষে ঘোষণা করা হবে টাইগারদের বিশ্বকাপ দল। তার আগে নির্বাচক ও বোর্ড পরিচালকদের সঙ্গে শেষ সময়ের আলোচনা সেরে নিচ্ছেন পাপন।

আরও পড়ুন >> বিশ্বকাপের দল ঘোষণার সময় জানাল বিসিবি

এর আগে বিশ্বকাপে তামিমের ৫ ম্যাচ খেলতে চাওয়া নিয়ে তার সঙ্গে নতুন করে দ্বন্দ্বের শুরু অধিনায়ক সাকিবের। এমন শর্ত দিলে সাকিব অধিনায়কত্ব করবেন না বলেও জানিয়ে দিয়েছেন বলে জানা গেছে। এরপরই গতকাল রাতে পাপনের বাসায় বৈঠকে বসেন সাকিব ও টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

এসএইচ/এএইচএস